সোমবার, ২৫ মে ২০২০, ০১:৩০ পূর্বাহ্ন১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

১লা শাওয়াল, ১৪৪১ হিজরী

নোটিশঃ
★করোনাভাইরাস থেকে হেফাজত থাকতে পড়ুন-'লা-ইলাহা ইল্লা আনতা সুবহানাকা, ইন্নি কুনতু মিনায যোয়ালিমীন'।। ★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
অনলাইন ক্লাস চালু হলো মৌলানা আছাদ আলী ডিগ্রী কলেজে

অনলাইন ক্লাস চালু হলো মৌলানা আছাদ আলী ডিগ্রী কলেজে

মৌলানা আছাদ আলী ডিগ্রী কলেজ। ফাইল ছবি

মাধবপুর প্রতিনিধি:: আসন্ন এইচএসসি পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে অনলাইনে ক্লাস চালু হয়েছে হবিগঞ্জের মৌলানা আছাদ আলী ডিগ্রী কলেজে।

মহামারী করোনাভাইরাসের করোনার সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনায় বন্ধ রয়েছে সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান।

বন্ধকালীন সময়ে সরকারি উদ্যোগে মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের জন্য সংসদ টেলিভিশনের মাধ্যমে পাঠদানের সুযোগ থাকলেও ব্যবস্থা নেই উচ্চমাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের এ অবস্থায় বন্ধকালীন সময়ে উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম অব্যাহত রাখতে হবিগঞ্জের মাধবপুরে মৌলানা আছাদ আলী ডিগ্রী কলেজের শিক্ষক-শিক্ষিকরা অনলাইনে ক্লাস দিয়ে যাচ্ছেন।

মৌলানা আছাদ আলী ডিগ্রী কলেজ, মাধবপুর, হবিগঞ্জ এই গ্রুপের মাধ্যমেও শিক্ষকরা নিজের ফেসবুক থেকে ফেসবুক লাইভের মাধ্যমে সরাসরি সম্প্রচারিত করে যাচ্ছেন।

বিজনেস ম্যানেজমেন্ট শাখার বাংলা প্রভাষক আহমাদুর রহমান বিশেষ করে, এইচ.এস.সি পরীক্ষার্থীসহ সকল বিভাগের ছাত্র/ছাত্রীদের মনোযোগ সহকারে ফেসবুক লাইভে দেখার জন্য অনুরোধ জানান তিনি আরো জানান, শিক্ষার্থীরা এই অনলাইন ক্লাসের মাধ্যমে কিছু যদি শিখতে পারে তাহলে এটাই আমাদের সার্থকতা মাহিবুর রহমান তিয়ান নামে এক শিক্ষার্থী জানান, অনলাইন ক্লাসের মাধ্যমে আমরা এই কয়েকদিনে অনেক নতুন কিছু শিখতে পেরেছি। তবে আমাদের কলেজ বন্ধ হওয়ার সাথে সাথে এই উদ্যোগটি নিলে অনেক ভাল হতো।

নাইমুল ইসলাম নাইম নামে আরেক শিক্ষার্থী জানান,আমি আগে সারাদিন এই লকডাউনে ঘরে বসে মোবাইলে গেইম খেলে সময় কাটাতাম। যখন শুনতে পেরেছি আমাদের কলেজে অনলাইন ক্লাস শুরু হয়েছে তখন থেকেই আমি ক্লাসে যুক্ত হই বাসায় থেকে ফেসবুকের মাধ্যমে ক্লাস কার্যক্রম চালিয়ে যাচ্ছেন, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক হোসনা জাহান, হিসাব বিজ্ঞান বিষয়ের প্রভাষক শংকরি রাণী রায়, ফিন্যান্স ব্যাংকিং ও বিমা বিষয়ের প্রভাষক প্রণয় কুমার, (বাংলা) প্রভাষক হাছিনা আক্তার, (মার্কেটিং বিষয়ের) প্রভাষক ইসতিয়াক আলম ভূঁইয়া, বি.এম শাখার বাংলা প্রভাষক আহমাদুর রহমান, রসায়ন বিষয়ের প্রভাষক সোনামনি দাস সৌরভ, বাংলা বিষয়ের প্রভাষক।

নাছরীন আক্তার রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের প্রভাষক মোহাম্মদ নজরুল ইসলাম, (উচ্চতর গণিত) বিষয়ের প্রভাষক মোহাম্মদ আবু সাঈদ এম.এ.এ মিজান (সহ অধ্যাপক) বিজ্ঞান মানবিক, বিএস ও বিএম বিভাগের ক্লাস নিচ্ছেন এই অনলাইন ক্লাস কার্যক্রম চালু করাতে সাধুবাদ জানিয়েছেন অভিভাবকরা।

তারা জানান- করোনার কারণে কলেজ বন্ধ হয়ে যাওয়ায় আমাদের ছেলে মেয়েরা পড়ালেখা থেকে অনেক পিছিয়ে যাচ্ছিল এই লকডাউনে থেকে ছেলে-মেয়েরা মোবাইলে গেইম, টিকটক ভিডিও,

ফেসবুক চ্যাটিং-এ সময় কাটাতো এখন এই অনলাইন ক্লাস শুরু হওয়াতে তারা আবার লেখাপড়ার দিকে মনোযোগি হচ্ছে কলেজের শিক্ষকরা ছাত্র ছাত্রীদেরকে নিয়ে ক্লাস শুরু করার প্রথমেই করোনার বিষয়ে সচেতন থাকতে বলে যাচ্ছেন। সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন ও সবসময় বাসার ভিতরে থাকতে সতর্ক করে যাচ্ছেন।
মৌলানা আছাদ আলী ডিগ্রী কলেজের প্রিন্সিপাল জাহির উদ্দিন বলেন, হবিগঞ্জ জেলা প্রশাসক অর্থ কলেজের সভাপতি মোহাম্মদ কামরুল হাসান ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে ১৫ মে থেকে এ কার্যক্রম চালু করা হয়।

Last Updated on

শেয়ার করুন
  •  
  • 48
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

সিলেটের বার্তা পরিবারঃ

এম. এ কাদির-বালাগঞ্জ প্রতিনিধি

লিটন পাঠান-মাধবপুর প্রতিনিধি

 

©সিলেটের বার্তা ২৪ কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।