শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৬:২২ অপরাহ্ন৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

৪ঠা রমজান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
আরও ৪৩ মৃত্যু, আক্রান্ত লাখের কাছাকাছি

আরও ৪৩ মৃত্যু, আক্রান্ত লাখের কাছাকাছি

সিলেটের বার্তা ডেস্ক::  দেশে গত ২৪ ঘন্টায় মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন আরও ৪৩ জন। এপর্যন্ত মারা গেছেন ১৩শ’ ৫জন।

এদিকে একই দিনে আরো ৪ হাজার ৮ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৮ হাজার ৪৮৯ জন।

corona
আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানানো হয়। বুলেটিনে তথ্য উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ৯২২টি। পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৫২৭টি। এর মধ্যে ৪ হাজার ৮ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫ লাখ ৫১ হাজার ২৪৪টি নমুনা। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯৮ হাজার ৪৮৯ জন। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২২.৮৭ শতাংশ।

নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ১ হাজার ৩০৫ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৩ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ২৮ জন এবং নারী ১৫ জন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রামে ১২ জন, রাজশাহী ৪, খুলনা ২, সিলেট ১, ময়মনসিংহ ২ এবং রংপুর বিভাগে ১ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে মারা গেছে ২৭ জন এবং বাড়িতে মারা গেছে ১৫ জন। এ ছাড়া মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

স্বাস্থ্য অধিদপ্তরের এ কর্মকর্তা আরো জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯২৫ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৮ হাজার ১৮৯ জন (হাসপাতাল ও বাসা মিলে)। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩৮.৭৭ শতাংশ।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর করোনা আক্রান্ত ব্যক্তির প্রথম মৃত্যু ঘটে ১৮ মার্চ।

শেয়ার করুন
  •  
  • 89
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত