সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:১৩ পূর্বাহ্ন৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

৩রা সফর, ১৪৪২ হিজরী

নোটিশঃ
★করোনাভাইরাস থেকে হেফাজত থাকতে পড়ুন-'লা-ইলাহা ইল্লা আনতা সুবহানাকা, ইন্নি কুনতু মিনায যোয়ালিমীন'।। ★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
ঈদের আগে ১২ লাখ শিক্ষার্থীর মোবাইলে যাচ্ছে ২৩৬ কোটি টাকা

ঈদের আগে ১২ লাখ শিক্ষার্থীর মোবাইলে যাচ্ছে ২৩৬ কোটি টাকা

শিক্ষাঙ্গন বার্তা:: পবিত্র ঈদুল ফিতরের আগেই সারাদেশের ১২ লাখ শিক্ষার্থীকে মোবাইলে মাধ্যমে দেওয়া হচ্ছে ২৩৬ কোটি টাকা।

দেশের ১২ লাখ ৫৯ হাজার ১০০ শিক্ষার্থীকে ২৩৬ কোটি ৯৩ লাখ ৬৮ হাজার টাকা উপবৃত্তি দিচ্ছে সরকার।

এসপিএফএমএসপি, অগ্রণী ব্যাংক ও বিকাশের সহযোগিতায় বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে সমন্বিত উপবৃত্তির আওতায় জিটুপি এর মাধ্যমে জুলাই থেকে ডিসেম্বর-২০১৯ এর উপবৃত্তির টাকা দেওয়া হয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, জিটুপি ( গভর্নমেন্ট টু পারসন) পদ্বতিতে শিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ ব্যাংকে আজ ২৩৬ কোটি ৯৩ লাখ ৬৮ হাজার টাকা প্রেরণ করেছে। বাংলাদেশ ব্যাংক আজকের মধ্যে শিক্ষার্থীদের অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দিবে। টিউশন ফি যাবে প্রধান শিক্ষকের অ্যাকাউন্টে। যাদের বিকাশে অ্যাকাউন্ট আছে, তাদের বৃত্তির টাকা সরাসরি বিকাশ অ্যাকাউন্টে চলে যাবে।

বুধবার (২০ মে) রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মন্ত্রী বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমরা এক মহাদুর্যোগ মোকাবিলা করছি। এই দুর্যোগের সময় সরকার জনগণকে সহযোগিতা করতে সর্বোচ্চ চেষ্টা করছে। উপবৃত্তির টাকাও এই ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, আগামী এক মাসের মধ্যে আরো ১২ লাখ শিক্ষার্থীর মাঝে উপবৃত্তির টাকা প্রেরণ করা হবে। আগামী একমাসের মধ্যে আরও ৬০৬ কোটি টাকা এ খাতে বিতরণ করা হবে।

এই সময় আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক, অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক ও বিকাশের প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা।

Last Updated on

শেয়ার করুন
  •  
  • 151
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

সিলেটের বার্তা পরিবারঃ

এম. এ কাদির-বালাগঞ্জ প্রতিনিধি

লিটন পাঠান-মাধবপুর প্রতিনিধি

 

©সিলেটের বার্তা ২৪ কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।