সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৮:৪০ পূর্বাহ্ন২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

২৯শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
এবার চার দেশের ভিসা বন্ধ করল বাংলাদেশ, প্রবাসিদের দেশে না ফেরার পরামর্শ

এবার চার দেশের ভিসা বন্ধ করল বাংলাদেশ, প্রবাসিদের দেশে না ফেরার পরামর্শ

সিলেটের বার্তা ডেস্ক:: করোনা ভাইরাস প্রতিরোধে ভারত, শ্রীলঙ্কা ও অন্যান্য দেশের মতো এবার বাংলাদেশ বন্ধ করেছে চার দেশের ভিসা।

আজ বৃহস্পতিবার বিকেলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমনটা জানিয়েছেন।

পাশাপাশি যেসব বাংলাদেশিরা প্রবাসে রয়েছেন, তাদের তাড়াহুড়ো করে দেশে না ফেরারও পরামর্শ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সেখানে অবস্থান নেন। তাড়াহুড়ো করে দেশে ফিরবেন না। সে দেশের দিক নির্দেশনা মেনে চলুন। কোনো সমস্যা হলে আমাদের মিশনগুলোতে যোগাযোগ করুন। আমাদের মিশনগুলো ২৪ ঘণ্টা আপনাদের জন্য খোলা রয়েছে। আর যারা জরুরি প্রয়োজনে দেশে আসেন তারা ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকবেন। তারপর বাইরে বের হবেন।

সারা বিশ্বে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস প্রতিরোধে করণীয় ঠিক করতে বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ৫টি দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

অযথা করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হতে সবাইকে পরামর্শ দিয়ে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, করোনায় মৃত্যুর সংখ্যা কম। অধিকাংশই ভালো হয়ে যাচ্ছে। এটা সর্দি-জ্বরের মতো। আমাদের দেশে তিনজন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে দুইজন সুস্থ হয়েছেন।

অন্যান্য দেশের মতো ভারত, শ্রীলঙ্কাও অন-অ্যারাইভাল ভিসা বন্ধ করেছে, বাংলাদেশ কেন করছে না? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা চারটি দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা বন্ধ করেছি। চীন, দক্ষিণ কোরিয়া, ইতালি ও ইরান। তবে প্রয়োজন হলে আরও বন্ধ হতে পারে। আমরা সতর্ক রয়েছি। পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। এছাড়া ওইসব দেশ থেকে যারা বাংলাদেশ আসতে চান তারা হেলথ সার্টিফিকেট নিয়ে আসলে আমরা তাদের ভিসা দেব।

ভারতে বাংলাদেশ ফ্লাইট বন্ধ হওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আবদুল মোমেন বলেন, যারা ভারতে গেছেন তারা ধৈর্য ধরে থাকেন সেখানে। কিছুদিন অপেক্ষা করেন। আর যদি আসতে চান তাহলে নিষেধাজ্ঞার আগেই দ্রুত দেশে চলে আসেন।

এদিকে মধ্যপ্রাচ্য থেকে যারা ছুটিতে দেশে এসেছেন তাদের ভিসার মেয়াদ বাড়ানো হবে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

 

শেয়ার করুন
  •  
  • 778
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত