মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৭:৩৪ অপরাহ্ন১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
করোনায় কোন দেশে কতজন বাঙালির প্রাণ গেল?

করোনায় কোন দেশে কতজন বাঙালির প্রাণ গেল?

প্রবাস বার্তা:: বিশ্বের মানচিত্রের প্রায় সকল দেশেই বসবাস করছেন লাল-সবুজের দেশ বাংলাদেশের নাগরিকরা। দেশ-মাটি ও মাতৃকার টানে আপনজনের খবরাখবর নেওয়া নৈমিত্তিক দায়িত্ব। প্রতিদিনই টেলিফোন বা ভার্চুয়াল মাধ্যমে খোঁজ নেন আপনজনের।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস পৃথিবীর প্রায় সব দেশ ও জনপদ গ্রাস করেছে। সেইসব দেশে প্রবাসী বাংলাদেশিরাও আক্রান্ত হচ্ছেন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত ৪৯৮ জনের।

যুক্তরাষ্ট্রে এক দিনে আরও নয়জন বাংলাদেশি মারা গেছেন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ২৫০ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেলেন। এ ছাড়া মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে গত কয়েক দিনে করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন নয়জন বাংলাদেশি। এ নিয়ে কুয়েতে মারা গেলেন ১৭ জন বাংলাদেশি।

রোববার যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশি এবং কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা ও প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে।

আজ পর্যন্ত ১৭ দেশে ৪৯৮ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন। তাঁদের মধ্যে যুক্তরাষ্ট্রে ২৫০ জন, যুক্তরাজ্যে ১২৩, সৌদি আরবে ৬৫, কুয়েতে ১৭, ইতালিতে ৮, কানাডায় ৭, সংযুক্ত আরব আমিরাতে ৬, ফ্রান্স ও স্পেনে ৫ জন করে, কাতারে ৪, সুইডেনে ২, মালদ্বীপ, পর্তুগাল, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও গাম্বিয়ায় ১ জন করে বাংলাদেশি মারা গেছেন।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সবচেয়ে বেশি বাংলাদেশি মারা গেলেও ওই দুই দেশে ঠিক কতজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন, সে সম্পর্কে কোনো স্পষ্ট তথ্য জানা যায়নি। তবে আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সিঙ্গাপুরে। দেশটিতে আজ পর্যন্ত ২২ হাজারের বেশি লোক আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে বাংলাদেশির সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।

সিঙ্গাপুরের পর সবচেয়ে বেশি বাংলাদেশি আক্রান্ত হয়েছেন কাতারে। গত শুক্রবার পর্যন্ত দেশটিতে তিন হাজার বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সৌদি আরবে আক্রান্ত হয়েছেন প্রায় দুই হাজার বাংলাদেশি। এ ছাড়া কুয়েতে ৮০০ জন, ইতালিতে ১৪০, স্পেনে শতাধিক এবং সংযুক্ত আরব আমিরাতে ৬০ জন। অর্থাৎ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বাদ দিয়ে এই দেশগুলোতে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা ১৬ হাজার ছাড়িয়ে গেছে।

শেয়ার করুন
  •  
  • 58
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত