মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১১:৩৩ অপরাহ্ন৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

৩০শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
করোনায় ৫০ হাজার পরিবারের দায়িত্ব নেবেন মেয়র খোকন

করোনায় ৫০ হাজার পরিবারের দায়িত্ব নেবেন মেয়র খোকন

সিলেটের বার্তা ডেস্ক:: মরণব্যধি করোনাভাইরাসে থমকে গেছে মানুষের জীবনযাত্রা। জীবনযুদ্ধের মুখোমুখী হতে চলেছেন নিম্নআয়ের মানুষজন।

এমন পরিস্থিতিতে নিম্নআয়ের অসহায় ও পথবাসী ৫০ হাজার পরিবারের এক মাসের দায়িত্ব নেবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এ পরিবারগুলোকে এক মাসের খাবারের ব্যবস্থা করবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি।

শুক্রবার (২৭ মার্চ) বিকেলে রাজধানীর গুলিস্তান এলাকায় চলমান জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম সরেজমিনে পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দেন।

এ সময় তিনি উপস্থিত শতাধিক হতদরিদ্র রিকশাচালক ও খেটে খাওয়া নিম্নআয়ের মানুষের মধ্যে নগদ টাকা বিতরণ করেন। আগামী শনিবার (২৮ মার্চ) থেকে এ খাবার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করা হবে।

সাঈদ খোকন বলেন, অনেক আগ থেকে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় জীবাণুনাশক পানি ছিটানোর কার্যক্রম শুরু করা হয়েছে। আজ সেই কাজই আমরা পরিদর্শন করতে এখানে এসেছি। আমি আমার সম্মানিত নগরবাসীদের আহ্বান জানাবো তারা যেন বাড়ি থেকে বের না হন। পাশাপাশি দেশের বিত্তবান সবাইকে আহ্বান জানাবো তারা যেন এ দুর্দিনে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান।

তিনি বলেন, কোনো নাগরিক যদি বাসায় থেকে আমাদের হটলাইনে ফোন করে খাবার সংকটে রয়েছেন বলে জানান আমরা তার বাসায় খাবার পৌঁছে দেবো। এজন্য আমাদের নির্বাচিত কাউন্সিলর ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে। তারা এরইমধ্যে কাজ শুরু করেছেন।

মেয়র বলেন, হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার জন্য আমাদের সাতজন ম্যাজিস্ট্রেটসহ গঠিত কমিটির সবাই কাজ করছেন। প্রতিদিন আমরা এর তথ্য সংগ্রহ করছি।

সাঈদ খোকন বলেন, আমার মেয়াদ থাকুক আর নাই থাকুক আমি সবসময় নগরবাসীর পাশে আছি এবং থাকবো। আপনারা আমাকে সবসময় পাশে পাবেন।

এর আগে দুপুরে মেয়র সাঈদ খোকনের পক্ষ থেকে আজিমপুর, ধানমন্ডি, কাঁঠালবাগান, বায়তুল মোকাররম ইত্যাদি এলাকার ফুটপাতে বসবাসকারী প্রায় দুই শতাধিক ছিন্নমূল অসহায় পথবাসীদের হাতে নগদ টাকা তুলে দেন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক।

শেয়ার করুন
  •  
  • 205
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত