মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
করোনার ঝুঁকি মাথায় নিয়ে শপিংয়ে মানুষের ঢল!

করোনার ঝুঁকি মাথায় নিয়ে শপিংয়ে মানুষের ঢল!

সিলেটের বার্তা প্রতিবেদক:: প্রাণঘাতী করোনাভাইরাস ক্রমশ: রূপ বদলে বাংলাদেশের সামনে আসছে। মৃত্যু আর আক্রান্তের সংখ্যা দিনদিন লাফিয়ে লাফিয়ে বড়তেই আছে।

এসব কিছু উপেক্ষা করে করোনার ঝুঁকি মাথায় নিয়ে ঈদের শপিংয়ে মানুষের ঢল চোখের পড়ার মতো।

মরণব্যধিকে তোয়াক্কা না করে সুনামগঞ্জে জমে উঠেছে ঈদ বাজার। শহর-গ্রামসহ সব বিপনীবিতানে দেখা যাচ্ছে উপচে পড়া ভীড়। সেইসাথে বাড়ছে করোনা সংক্রামণের ঝুঁকিও। ঈদের হাটে যেন করোনাকে সঙ্গী করে নিয়ে হাঁটছেন মানুষজন। মঙ্গলবার (১৯ মে) শহরের কাপড়ের দোকানগুলোতে গিয়ে দেখা যায় নারী-পুরুষের ঢল।

শহরের ট্রাফিক পয়েন্ট, মধ্যবাজার, পশ্চিমবাজার, সুরমা মার্কেট এলাকা ঘুরে দেখা যায়, ঈদের বাজার করতে দলে দলে মানুষজন ছুটে আসছেন বিপণীবিতানগুলোতে। নারী, পুরুষ, বৃদ্ধ, বৃদ্ধা, শিশু কেউ বাদ যাচ্ছেন না ঈদের কেনাকাটায়। একইসাথে শহরের পথে পথে ঠাসাঠাসি করে দল বেধে হাঁটতে দেখা যাচ্ছে লোকজনকে। এ ক’দিনে শহরে এতো মানুষের ভিড়ে শংকিত হয়ে পড়েছেন সচেতন মহল।

দোকানগুলোতে সামাজিক দূরত্ব মেনে ব্যবসা করার থাকলেও মানা হচ্ছে না সে আইন।শহরের ট্রাফিক পয়েন্ট, মধ্যবাজার, পশ্চিমবাজার, সুরমা এলাকা ঘুরে দেখা যায়, ঈদের বাজার করতে দলে দলে মানুষজন ছুটে আসছেন বিপণীবিতানগুলোতে। বিশেষ করে নারীদের মার্কেট হিসেবে পরিচিত ইউনাইটেড প্লাজা, খন্দকার মার্কেট, আফাজ বিল্ডিং, লিলি প্লাজায় ছিল তুলনামূলক বেশি ভিড়।

সামাজিক দূরত্ব না মেনেই কেনাকাটা করছেন তারা। যদিও প্রশাসনের পক্ষ থেকে জনসমাগম এড়াতে বৃত্ত একে সামাজিক দূরত্ব রক্ষা করতে বলা হয়েছে ব্যবসায়ীদের। এছাড়া ভিড় লক্ষ্য করা গেছে জুতার দোকান ও কমমেটিকস’র দোকানেও।

এ বিষয়ে সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খায়রুল হুদা চপল জানান, আমরা ব্যবসায়ীদের অনুরোধ করেছিলাম দোকান বন্ধ রাখার। এভাবে দোকান খুলে ব্যবসা করায় অনেকটা ঝুঁকির মধ্যে পড়েছে শহরবাসী।

শেয়ার করুন
  •  
  • 42
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত