মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৭:৩৮ অপরাহ্ন১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
করোনায় বিএনপির মনিটরিং সেল: সিলেটের দায়িত্বে জীবন-সেলিম আর কলিম

করোনায় বিএনপির মনিটরিং সেল: সিলেটের দায়িত্বে জীবন-সেলিম আর কলিম

সিলেটের বার্তা ডেস্ক:: দেশব্যাপী মহামারী করোনাভাইরাস এর পরিস্থিতি পর্যবেক্ষণের স্বার্থে সিলেটসহ ১০ বিভাগীয় শহরে মনিটরিং সেল গঠন করেছে বিএনপি।

ডা. সাখাওয়াত হোসেন জীবন, দিলদার হোসেন সেলিম ও কলিম উদ্দিনকে সিলেট বিভাগীয় মনিটরিং টিমের দায়িত্ব দেয়া হয়েছে।

বৃহস্পতিবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ‘জাতীয় করোনা পর্যবেক্ষণ সেল’-এর প্রথম বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে ১০ সাংগঠনিক বিভাগে পর্যবেক্ষণ সেল গঠন করা হয়। এই সেল জেলা ও উপজেলা পর্যায় থেকে পরিস্থিতি প্রতিবেদন সংগ্রহ করে জাতীয় কমিটিকে জানাবে। সে অনুযায়ী সামর্থ্য অনুযায়ী দুস্থদের মাঝে ত্রাণ, স্বাস্থ্যসেবা, কৃষকদের সহযোগিতা করা হবে। পাশাপাশি সরকারের ভুলত্রুটি ধরিয়ে দেওয়া ও ত্রাণ বিতরণের অনিয়ম সংবাদ সম্মেলনের মাধ্যমে তুলে ধরা হবে।

বিএনপির সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনকে প্রধান করে সিলেট বিভাগীয় পর্যায়ে গঠিত কমিটিতে রাখা হয়েছে দুই সং সাংগঠনিক সম্পাদক যথাক্রমে দিলদার হোসেন সেলিম ও কলিম উদ্দিন আহমদ মিলনকে। এছাড়া এ কমিটিতে সিলেট বিভাগের চার জেলা ও সিলেট মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে সদস্য রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

এ বিষয়টি নিশ্চিত করে জাতীয় করোনা সেলের সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদককে প্রধান করে এসব কমিটি গঠন করা হয়েছে।কমিটির সদস্য হিসেবে বিভাগীয় সহসাংগঠনিকগণ ও জেলা অথবা মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদক সদস্য হিসেবে থাকবেন। কমিটিতে কেন্দ্রীয় নেতারা উপদেষ্টা হিসেবে থাকবেন। এ ছাড়া চিকিৎসকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিকে কমিটিকে রাখতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, এসব কমিটি বিএনপির ত্রাণ বিতরণ তদারকি করবে। কোথাও ত্রাণ বিতরণে বাধা দেওয়া হচ্ছে কিনা তা দেখবে। এ ছাড়া আক্রান্ত করোনা রোগীর হিসাব তাদের চিকিৎসাসহ স্থানীয় পর্যায়ে করোনা হাসপাতাল ও সেখানকার চিকিৎসার চিত্রও তুলে আনবে। করোনা রোগীর প্রতি অমানবিক আচরণ করা হলে তাদের পাশে দাঁড়াবে এ কমিটি। পাশপাশি সরকারি ত্রাণ বিতরণে কোনো অনিয়ম হচ্ছে কিনা তাও প্রতিবেদনে তুলে ধরতে বলা হয়েছে।

স্থায়ী কমিটির সদস্য ও সেলের উপদেষ্টা ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে সেলের আহ্বায়ক স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সদস্য এজেডএম জাহিদ হোসেন, ফরহাদ হালিম ডোনার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হারুন আল রশিদ, আব্দুস সালাম, রফিকুল ইসলাম, সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, শফিউল বারী বাবু, আবদুল কাদির ভুইয়া জুয়েল, ফজলুর রহমান খোকন ও ইকবাল হোসেন শ্যামল উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
  •  
  • 177
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত