শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৮:০৫ অপরাহ্ন২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

২০শে রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
করোনায় শামসুদ্দিন হাসপাতালের নার্সসহ চারজনের মৃত্যু

করোনায় শামসুদ্দিন হাসপাতালের নার্সসহ চারজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:: মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শামসুদ্দিন হাসপাতালের স্টাফ নার্সসহ একদিনে (গত ২৪ ঘন্টায়) চারজনের প্রাণহানীর খবর পাওয়া গেছে।

বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

মারা যাওয়া নার্স নাসিমা পারভীন। তিনি সিলেট নগরীর শহীদ ডা.শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা ইউনিটের সিনিয়র স্টাফ নার্স (নার্সিং কর্মকর্তা) পদে কর্মরত ছিলেন।

শামসুদ্দিন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৬জলাই) সকাল সাড়ে ৭টার দিকে তিনি মারা যান।

গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা রোগী সনাক্ত হয়েছে ১৬২ জন। মৃত্যু হয়েছে ৪ জনের। রোববার সকাল ৮টা পর্যন্ত এ বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ছিল ৫ হাজার ১০০ জন। সোমবার সকাল ৮টায় এ সংখ্যা এসে দাঁড়িয়েছেন ৫হাজার ২৬২ জনে। রোববার পর্যন্ত ৮৬ জনের মৃত্যু হলেও সোমবার মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯০ জনে।

স্বাস্থ্য বিভাগ, সিলেট-এর সোমবারের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিন পর্যালোচনায় দেখা গেছে, কোভিড-১৯ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় বিভাগের চার জেলার মধ্যে শীর্ষে আছে সিলেট জেলা। এ জেলায় সোমবার সকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৮০৯ জন। মৃত্যু হয়েছে ৭০ জনের। অন্য তিন জেলার মধ্যে সুনামগঞ্জে আক্রান্ত ১০৯২ জন, এরমধ্যে মারা গেছেন ৭জন। এ ছাড়া হবিগঞ্জ ও মৌলভীবাজারে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৮০৪ জন ও ৫৫৭ জন। এ দু’ জেলায় মৃত্যু হয়েছে ৬ জন করে।

বুলেটিন অনুযায়ী, আক্রান্ত মৃত্যুর ও সংখ্যা সিলেটে বেশি হলেও সুস্থতার হার কম। সুস্থতার দিকে থেকে চার জেলার মধ্যে সুনামগঞ্জ জেলা এগিয়ে রয়েছে। চার জেলায় মোট আক্রান্তের মধ্যে এ পর্যন্ত ১৮০২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেট জেলায় ৫৪৭ জন। আর সুনামগঞ্জ জেলায় ৬৫৬ জন,হবিগঞ্জে ৩১৭ জন ও মৌলভীবাজারে ২৮২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো: মঈন উদ্দিনের । ১৫ এপ্রিল করোনায় আক্রান্ত এ চিকিৎসক মারা যান।

গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের বুলেটিন থেকে আরও জানা যায়, চার জেলায় বর্তমানে হাসপাতালে করোনা পজিটিভ নিয়ে চিকিৎসাধীন আছেন ২৩৬ জন। এর মধ্যে সিলেটে ৯৪ জন, সুনামগঞ্জে ৪৭জন, হবিগঞ্জে ৭৩ জন এবং মৌলভীবাজারে ২২ জন চিকিৎসাধীন আছেন।

স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, সিলেট জেলায় পরীক্ষা হচ্ছে বেশি ; তাই শনাক্তও হচ্ছে বেশি। তবে যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে বয়োবৃদ্ধ এবং বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন এমন সংখ্যা বেশি। তিনি বলেন, প্রথম দিকে আক্রান্তের তুলনায় সিলেট জেলায় সুস্থতার হার কিছুটা কম হলেও এখন সুস্থতার সংখ্যাও বাড়ছে।

শেয়ার করুন
  •  
  • 221
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত