সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:১৫ পূর্বাহ্ন১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৬ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
কাল ওসমানীনগরে নির্বাচন: ঝুঁকিপূর্ণ কেন্দ্রেই ভোটগ্রহণ

কাল ওসমানীনগরে নির্বাচন: ঝুঁকিপূর্ণ কেন্দ্রেই ভোটগ্রহণ

সিলেটের বার্তা ডেস্ক:: আগামীকাল মঙ্গলবার (২০ অক্টোবর) সিলেটের ওসমানীনগরের সাদিপুর ইউনিয়নের উপ-নির্বাচন। চেয়ারম্যান পদে লড়বেন চারজন প্রার্থী।

এই ইউনিয়নের নয়টি ভোট কেন্দ্রের সব ক’টি ভোট কেন্দ্রই অধিক ঝুঁকিপূর্ণ।

নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে সবধরণের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। গত শনিবার নিয়োগকৃত ভোট গ্রহণকারী প্রিজাইডিং, সহকারি প্রিজাইডিং এবং পোলিং অফিসারদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। কাল মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৯টি ভোট কেন্দ্রের মাধ্যমে ইউনিয়নের ২১ হাজার ৮৮৩জন ভোটারের ভোট গ্রহণ করা হবে।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ (নৌকা), বিএনপি মনোনিত আবদুর রব আল মামুন (ধানের শীষ) , স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়া (ঘোড়া) ও আবদুল আজিজ (আনারস) প্রতিদ্বন্ধিতা করছেন।

এদিকে ইউনিয়নের নয়টি ভোট কেন্দ্রকেই অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে দেখছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে সবধরণের ঝুঁকি মোকাবেলায় প্রস্তুত রয়েছে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী। প্রতিটি কেন্দ্রে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারের সমন্বয়ে ২৫ জনের টিম থাকবে । এছাড়া তিনজন ম্যাজিস্ট্রেটসহ আইন শৃংখলা রক্ষায় ভ্রাম্যমান দল কাজ করবে বলে জানা গেছে।

ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক বলেন, শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত হওয়ায় বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার মিলিয়ে ২৫ জনের টিম প্রত্যেক কেন্দ্রে দায়িত্বে নিয়োজিত থাকবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাহমিনা আক্তার বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান সাদিপুর ইউনিয়নের টানা দু’বারের নির্বাচিত বিএনপি মেনোনিত চেয়ারম্যান হাজী আবদুর রর। ইউনিয়নের চেয়ারম্যান পদ শূন্য হয়ে পড়লে তা পূরণের লক্ষ্যে ১৪ সেপ্টেম্বর উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

শেয়ার করুন
  •  
  • 70
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত