মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০৯:০০ পূর্বাহ্ন২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

১৩ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

নোটিশঃ
★করোনাভাইরাস থেকে হেফাজত থাকতে পড়ুন-'লা-ইলাহা ইল্লা আনতা সুবহানাকা, ইন্নি কুনতু মিনায যোয়ালিমীন'।। ★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
কুরবানীর বর্জ্য পরিস্কারে প্রস্তুত সিসিকের ১২শ’ কর্মী

কুরবানীর বর্জ্য পরিস্কারে প্রস্তুত সিসিকের ১২শ’ কর্মী

নিজস্ব প্রতিবেদক:: আজ পহেলা আগস্ট ঈদুল আযহা। মুসলমানদের ২য় প্রধান ধর্মীয় উৎসব। এই উৎসবের প্রধান কাজই হচ্ছে পশু জবাই করা।

সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডে কুরবানীর পশুর বর্জ্য অপসারণে প্রস্তুত রয়েছে সিলেট সিটি করপোরেশন এর ১২শ’ পরিচ্ছন্ন কর্মী।

এদিকে পর্যবেক্ষণের (মনিটরিং) জন্য গঠন করা হয়েছে ৯টি টিম।

বিষয়টি নিশ্চিত করে সিসিকের জনসংযোগ শাখা জানিয়েছে, কোরবানি পর উৎপাদিত বর্জ্য ২৪ ঘন্টার মধ্যে পরিষ্কার করার লক্ষ্য নিয়ে কাজ করবে সিটি করপোরেশন। তবে ২৪ ঘন্টার প্রয়োজন পড়বে না, রাত ১০টার মধ্যেই পরিচ্ছন্ন কার্যক্রম সম্পন্ন হওয়ার ব্যাপারে কর্তৃপক্ষ আশাবাদী।

সিসিকের জনসংযোগ কর্মকর্তা বলেন, ‘দ্রুত বর্জ্য অপসারণে সিটি করপোরেশন প্রস্তুত রয়েছে। এ লক্ষ্যে নগরীর ২৭টি ওয়ার্ডে ১২০০ লোকবল কাজ করবেন।’তিনি বলেন, ‘বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকির জন্য নগরীর ২৭টি ওয়ার্ডকে তিনটি অঞ্চলে ভাগ করা হয়েছে। এ তিনটি অঞ্চলে সিসিকের ৯টি পর্যবেক্ষণ টিম কাজ করবেন।’

মূলত কোথাও নির্দিষ্ট স্থানের বাইরে পশু কোরবানি দেওয়া হচ্ছে কিনা, সড়কে কোরবানির বর্জ্য ফেলা হচ্ছে কিনা, কোরবানির বর্জ্যে ড্রেন বা নালা বন্ধ হয়ে পড়ছে কিনা প্রভৃতি বিষয়ে সজাগ দৃষ্টি রাখবে পর্যবেক্ষণ টিমগুলো।

সিসিকের পরিচ্ছন্নতা শাখার কর্মকর্তা হানিফুর রহমান জানান, নগরীর ২৭টি ওয়ার্ডে কোরবানির পশু জবাইয়ের জন্য ৩০টি স্থান নির্ধারণ করা হয়েছে। এসব স্থানে সিসিকের পক্ষ থেকে পশু জবাইয়ের সমস্ত সুবিধা নিশ্চিত করা হয়েছে।

সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘আমরা মহামারির মধ্যে ঈদ উদযাপন করছি। আমাদেরকে তাই যথেষ্ট সতর্ক ও সচেতন থাকতে হবে। যেখানে-সেখানে কোরবানি না দিয়ে নির্দিষ্ট স্থানে পশু কোরবানি করতে হবে।’

তিনি বলেন, ‘প্রতি বছরের মতো এবারও আমরা কোরবানির বর্জ্য দ্রুত অপসারণ করবো ইন শা আল্লাহ।’

Last Updated on

শেয়ার করুন
  •  
  • 59
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

সিলেটের বার্তা পরিবারঃ

এম. এ কাদির-বালাগঞ্জ প্রতিনিধি

লিটন পাঠান-মাধবপুর প্রতিনিধি

 

©সিলেটের বার্তা ২৪ কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।