বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৩:১৬ পূর্বাহ্ন১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৯শে রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
গোয়াইনঘাটে নারী নির্যাতন বিরোধি সমাবেশ

গোয়াইনঘাটে নারী নির্যাতন বিরোধি সমাবেশ

গোয়াইনঘাট থেকে নিজস্ব সংবাদদাতা:: সিলেটের গোয়াইনঘাটে সামাজিক অপরাধ কর্মকান্ড দমনে পুলিশের পাশপাশি সুশীল শ্রেণির মানুষকে এগিয়ে আসার আহবান জানানো হয়েছে।

আজ রবিবার (১৫ নভেম্বর) সকালে গোয়াইনঘাট উপজেলা পরিষদ এর কনফারেন্স হলে নারী নির্যাতন ও সামাজিক অপরাধ বিরোধী সমাবেশে বক্তারা এ আহবান জানান।

উপজেলা পজিব কর্মকর্তা সুশান্ত কুমার দাসের পরিচালনায় ও গোয়াইনঘাটের সহকারী কমিশনার( ভূমি) একেএম নুর হোসেন নির্ঝরের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আসলাম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান,গোয়াইনঘাটের উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ,ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ,মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, থানা অফিসার ইনচার্জ মোঃ আবদুল আহাদ,গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক,উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাষ্টার,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আঃ হক,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ তছলিমা বেগম প্রমূখ।

সমাবেশের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বদর উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ তছলিমা বেগম। বক্তব্য রাখেন এনজিও ওয়ার্ল্ড ভিশনের প্রোগ্রাম অফিসার ঝলমল কংষ্টিয়া,গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম,এ মতিন,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবু সুভাষ চন্দ্র পাল ছানা। গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেলিম উল্ল্যাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ,মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম প্রমূখ। প্রধান অতিথির বক্তব্যে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক আসলাম উদ্দিন বলেন, আমরা সভ্য,সচেনত হলে একটা সময় আসবে দেশে নারী নির্যাতনের ঘটনা উঠে যাবে। এক্ষেত্রে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে। আমরা যদি সবাই জেগে উঠি তাহলে সমাজে আর নারী,শিশু নির্যাতনের মতো ঘৃন্য ঘটনা হ্রাস পাপে। বর্তমান সমাজে নারী-পুরুষের বৈষম্যের ঘটনার কারণেও নারী শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। নারী নির্যাতনরোধে সমাজ থেকে বাল্য বিবাহের ঘটনা বন্ধ করতে হবে।

এটা করতে পারলে দেশ থেকে আশানুরূপহারে নারী নির্যাতনের ঘটনা হ্রাস পাবে। সমাজ থেকে নারী,শিশু নির্যাতন বন্ধে আমাদের গণসচেতনতাই পারে সফলতা আনতে। সরকার নারী শিশু নির্যাতন বন্ধে আন্তরিক। এই অবক্ষয়রোধে সরকারের তরফে সারা দেশে কাজ করছে প্রশাসন। নারী,শিশু নির্যাতন বন্ধে এ ব্যাপারে আরও সচেতন আজকের এই নারী নির্যাতন ও সামাজিক অপরাধ বিষয়ক সমাবেশের উদ্যোগ সফল হবে। বিশেষ অতিথির বক্তব্যে থানা অফিসার ইনচার্জ মোঃ আবদুল আহাদ বলেন,নারী শিশু নির্যাতনরোধে আমাদের আরও সচেতন হতে হবে। নারী ও শিশু নির্যাতনরোধে পুলিশের তরফে আরও গুরুত্ব সহকারে উদ্যোগ নেয়া হয়েছে। দেশের প্রতিটি থানায় এ সেবার জন্য নারী শিশু আলাদা ডেস্ক স্হাপন করা হয়েছে। নারী নির্যাতনরোধে পুলিশের পাশাপাশি সমাজ সচেতনদের আরও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। গোয়াইনঘাট থানা এলাকা থেকে নারী ও শিশু নির্যাতনের ঘটনা শূন্যের কোঠায় নিয়ে আসতে আমাদের তৎপরতা আরও বাড়ানো হয়েছে। সমাজ থেকে নারী নির্যাতন নামক ব্যধিকে চিরতরে বন্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে আরও সচেতন হওয়ার প্রতি আহবান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান বলেন,নারী শিশু নির্যাতন রোধে সবাইকে আরও দায়িত্বশীল হতে হবে। সামাজিক অবক্ষয়রোধে শিশুদের পারিবারিকভাবে সুশৃঙ্খল করে গড়ে তুলতে হবে। কেননা শিশুদের যা শেখাবেন তারা তাই শিখবে। সামাজিক সুরক্ষায় এ ক্ষেত্রে শিশু সুলভ আচরণের বিকল্প নেই।

বিশেষ অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ বলেন, আইনের শাসন প্রতিষ্টার জন্য বর্তমান সরকার আন্তরিকতার সহিত কাজ করছে। নারী শিশুদের সুরক্ষিত রাখতে সামাজিক গণসচেতনতা সৃষ্টি করতে হবে। গোয়াইনঘাটের আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় নারী ও শিশু নির্যাতনের মতো ঘৃন্য ঘটনা হ্রাস পাচ্ছে। এই ধারাবাহিকতা আমাদের ভবিষ্যতেও ধরে রাখতে হবে।
অনুষ্ঠানে প্রশাসনের পদস্থ কর্মকর্তা,গণমাধ্যম,এনজিওকর্মী,শিক্ষক,রাজনৈতিক এবং সুশীল সমাজের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
  •  
  • 61
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত