মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:৫৭ অপরাহ্ন১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৭ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
গোয়াইনঘাটে বনবিভাগের ভূমি দখলের চেষ্টা

গোয়াইনঘাটে বনবিভাগের ভূমি দখলের চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, গোয়াইনঘাট:: সিলেটের গোয়াইনঘাটে মুক্তিযোদ্ধা পরিবারসহ ৩০টি অসহায় পরিবারকে উচ্ছেদ করে বনবিভাগের ভূমি দখলের অপচেষ্টা চালাচ্ছে এটি ভূমিখেকো মহল।

উপজেলার জাফলং বনবিভাগের তামাবিল সোনাটিলা এলাকায় বন বিভাগের উপকারভোগী এখানকার নয়টি মুক্তিযোদ্ধা পরিবারসহ ৩০টি পরিবারের তাদের দখলকৃত এসব ভূমিতে দখল করে ঘরবাড়ী স্থাপনা তৈরি করার চেষ্টা করে প্রতারক চক্রটি। শুধু তাই নয়, এসব ভূমি দখলের জন্য তারা বসবাসরত এসব মুক্তিযোদ্ধা পরিবারের দুটি ঘরের আংশিক ভাংচুরও করেছে। এ বিষয়ে গোয়াইনঘাটে তোলপাড় শুরু হয় এবং সর্বস্তরের সুশীল সমাজের ক্ষোভের সঞ্চার হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার ও গোয়াইনঘাট থানা অফিসার ইনচার্জ মহোদয়ের বরাবরে অভিযোগ দেয়া হয়েছে। মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের উপর হামলা করে ভূমি দখলের চেষ্টার ঘটনায় গোয়াইনঘাট থানার ইন্সপ্রেক্টর (তদন্ত) সহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গেলে দখল চেষ্টা কারীরা পালিয়ে যায়। উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, গোয়াইনঘাটের ৩নং পূর্ব জাফলং ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চৈলাখেল ৩য় খন্ড মৌজায় জে.এল.নং- ১০৪, দাগ নং- ১৩৮ এ বন বিভাগের ভূমিতে নয়টি মুক্তিযোদ্ধা পরিবার সহ ৩০টি পরিবার শান্তিপূর্ণ ভোগ দখল সহ বসবাস করে আসছিল।

এমতাবস্থায় শনিবার  (২৫ জুলাই) বেলা ২ টায় ১। মোঃ মানিক মিয়া (৪৫), পিতা- মর্তুজ আলী মাষ্টার, সাং- সোনাটিলা, ২। রফিক উদ্দিন (৫৫), পিতা- মৃত গোলাম হোসেন, ৩। ফরমান আলী (৬০), ৪। ফরহাদ @ লেংরা (৫৫), উভয় পিতা- মৃত নঈম উদ্দিন, ৫। মিন্টু মিয়া (৬০), পিতা- ময়ফুল মিয়া, সর্ব সাং- মুসলিমনগর, ৬।
রইছ উদ্দিন (৫৫), পিতা- মৃত তাজ উদ্দিন, সাং- লাখেরপাড়, ৭। আজাদ আহমদ (৪৫), পিতা- মৃত খোকালেম্বার, সাং- নলজুরী, ডাকঘর- তামাবিল, ৩নং পূর্ব জাফলং  ইউ/পি, থানা-গোয়াইনঘাট,জেলা-সিলেট, ৮। ইয়ানুর (৫০), পিতা- অজ্ঞাত, ৯। আলা উদ্দিন (৫৫), পিতা- অজ্ঞাত, উভয় সাং- মেজরটিলা, থানা- শাহ্পরান রহ., এস.এম.পি সিলেট, ১০। আব্দুস শহিদ (৫০), পিতা- মৃত রুস্তম আলী, সাং- কালীনগর, থানা- গোয়াইনঘাট, জেলা- সিলেট সহ
অজ্ঞাতনামা ২০/২৫ জন সঙ্গবদ্ধ লোকজন সমবেত হয়ে মুক্তিযোদ্ধা পরিবার সহ তাদের সাথে বসবাসকারী অপরাপরদের ভোগ দখলীয় সোনাটিলা এলাকার উক্ত ভূমি দখলের চেষ্টা চালায়।
উল্লেখিত বিবাদীগণ দীর্ঘদিন থেকে তাদেরকে আমরার বসবাসরত ভিটে থেকে উচ্ছেদের পায়তারা করে আসছিল বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্থরা।
প্রতিকার চেয়ে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পক্ষে মোছাঃ নুর জাহান বেগম বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার ও গোয়াইনঘাট থানা অফিসার ইনচার্জ মহোদয়ের বরাররে অভিযোগ দায়ের করেন। সরেজমিনে গেলে এ ব্যাপারে কথা হয়, ভুক্তভোগীদের সাথে।
মুক্তিযোদ্ধার স্ত্রী ফালানী বেগম জানান, বর্ণিত বিবাদীগণ অস্ত্রধারী সন্ত্রাসী প্রকৃতির লোক বটে। তাদের অত্যাচার, নির্যাতনে আমরা মুক্তিযোদ্ধা পরিবারের শান্তিপূর্ণ ভোগ দখলে তাকা পরিবারগুলো অতিষ্ট।
অতীতের ন্যায় তারা আবারও আমাদের ভিটে মাটি থেকে উচ্ছেদের চেষ্টা চালিয়েছে। আমরা অতিসত্তর এসব বিবাদীদের আইনের আওতায় নিয়ে আসতে প্রশাসনের প্রতি জোর দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে কথা হলে, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন
  •  
  • 76
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত