মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১১:২১ অপরাহ্ন৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

৩০শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
গোয়াইনঘাটে হাওর দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, গ্রেফতার ২৭

গোয়াইনঘাটে হাওর দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, গ্রেফতার ২৭

আবুল হোসেন, গোয়াইনঘাট সংবাদদাতা:: সিলেটের গোয়াইনঘাটে হাওর দখলকে কেন্দ্র করে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে ঘটনাস্থল থেকে পুলিশ ২৭ জনকে গ্রেফতার করেছে।

উপজেলার লেঙ্গুরা ইউনিয়নের শনিরগ্রামে এ ঘটনাটি ঘটেছে।

গ্রেফতারকৃতদের আজ শুক্রবার কারাগারে পাঠানো হয়েছে।

বিষয়টি সিলেটের বার্তাকে নিশ্চিত করেছেন গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ।

সূত্র জানায়, বৃহস্পতিবার (১৪ মে) শনিরগ্রাম সাকিনে হাওর দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছ।

খবর পেয়ে তাৎক্ষণিক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ ও গোয়াইনঘাট উপজেলার সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে একটি ফোর্স ঘটনাস্থলে হাজির হয়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

কিন্তু উভয়পক্ষ পুলিশের অনুরোধ কথা না মেনে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয় তারা। একপর্যায়ে বড় ধরণের রক্তপাত কিংবা প্রাণহানি এড়াতে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে। মোট ১৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করার একপর্যায়ে উভয়পক্ষ পিছু হটে।

পরে ঘটনাস্থলে অভিযান চালিয়ে সংঘর্ষের ঘটনায় জড়িত উভয়পক্ষের মোট ২৭ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশের তাৎক্ষণিক উপস্থিতি এবং তড়িৎ পদক্ষেপে বড় ধরণের প্রানহানি থেকে রক্ষা পেয়েছেন বলে এলাকার সাধারণ মানুষ পুলিশের ভূমিকার প্রশংসা করেছেন।

পরবর্তীতে সংঘর্ষের ঘটনায় শনির গ্রামের হাফিজ উল্লাহ (৪৫) এবং আব্দুস সাত্তার (৪০) বাদী হয়ে দু’টি মামলা দায়ের করেছেন। মামলা দু’টির আসামি হিসেবে ২৭ জনকে আজ আদালতে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মো. লুৎফর রহমান জানান, গোয়াইনঘাটের শনিরগ্রাম হাওর দখলকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষের সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে তাৎক্ষণিক বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ঘটনার পরবর্তীতে এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের টহল বৃদ্ধি করা হয়েছে। ভবিষ্যতে এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি এড়াতে চিহ্নিত দাঙ্গাবাজদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুন
  •  
  • 373
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত