সোমবার, ২৫ মে ২০২০, ০২:১৯ পূর্বাহ্ন১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

১লা শাওয়াল, ১৪৪১ হিজরী

নোটিশঃ
★করোনাভাইরাস থেকে হেফাজত থাকতে পড়ুন-'লা-ইলাহা ইল্লা আনতা সুবহানাকা, ইন্নি কুনতু মিনায যোয়ালিমীন'।। ★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
চলতি বছরের বাজেট: সভায় ডাক পেলেন মাত্র ১১ মন্ত্রী

চলতি বছরের বাজেট: সভায় ডাক পেলেন মাত্র ১১ মন্ত্রী

সিলেটের বার্তা ডেস্ক:: চলতি অর্থবছর (২০২০-২০২১) এর বাজেট সভায় মাত্র ১১ জন মন্ত্রীকে ডাকা হয়েছে।

আর মন্ত্রিপরিষদ সচিবসহ ১০ জন সিনিয়র সচিব/সচিব উপস্থিত থাকবেন। সেভাবেই প্রস্তুতি নিচ্ছে সংসদ সচিবালয়। জাতীয় সংসদের উপসচিব মনিরা বেগম স্বাক্ষরিত এক চিঠি থেকে এ তথ্য পাওয়া গেছে।

মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ২৫ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী রয়েছেন। কিন্তু দেশে করোনা মহামারী চলায় সবাইকে বৈঠকে আমন্ত্রণ জানানো হবে না। এ ছাড়াও বাজেট পেশ হবে সীমিত পরিসরে।

আগামী ১১ জুন বৃহস্পতিবার জাতীয় সংসদে নতুন অর্থবছরের বাজেট পেশ করা হবে। আর এ উপলক্ষে বাজেট পেশের আগে বরাবরের মতো সংসদ ভবনের মন্ত্রিসভাকক্ষে মন্ত্রিসভার বিশেষ বৈঠক অনুষ্ঠিত হবে। সম্ভাব্য দুপুর ১২টায় বৈঠক অনুষ্ঠিত হবে। এ জন্য এই বৈঠকের প্রস্তুতির জন্য সংসদের সংশ্লিষ্ট বিভাগে চিঠি দেয়া হয়। চিঠি পাওয়ার পর সাধারণ ছুটির মধ্যেই কাজ করছে সংশ্লিষ্ট বিভাগ।

চিঠিতে উল্লেখ করা হয়, বৈঠকে উপস্থিত থাকার জন্য প্রধানমন্ত্রীসহ ১০ জন মন্ত্রী এবং ১ জন প্রতিমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হবে। মন্ত্রিপরিষদ সচিবসহ ১০ জন সিনিয়র সচিব/সচিব বৈঠকে উপস্থিত থাকবেন।

এ ছাড়া বৈঠককালে সহায়তা প্রদানের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিসভা বৈঠক সংশ্লিষ্ট ৪ জন, অর্থ বিভাগের ২/৩ জন এবং অভ্যন্তরীণ সম্পদ বিভাগের ২৩ জন কর্মকর্তা উপস্থিত থাকবেন।

মন্ত্রিসভার বৈঠকটি সুষ্ঠুভাবে শেষ করার জন্য সংসদ ভবনে মন্ত্রিসভাকক্ষে আসবাবপত্র, বিদ্যুৎ ব্যবস্থা; মাইক্রোফোন, পাওয়ার পয়েন্টে উপস্থাপন সরঞ্জাম ও আনুষঙ্গিক ব্যবস্থা/সুবিধা প্রস্তুত রাখার জন্য চিঠিতে বলা হয়েছে।

Last Updated on

শেয়ার করুন
  •  
  • 122
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

সিলেটের বার্তা পরিবারঃ

এম. এ কাদির-বালাগঞ্জ প্রতিনিধি

লিটন পাঠান-মাধবপুর প্রতিনিধি

 

©সিলেটের বার্তা ২৪ কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।