মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৪:৪১ অপরাহ্ন২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

২৪শে রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
চসিক নির্বাচন বুধবার, বিজিবির টহল

চসিক নির্বাচন বুধবার, বিজিবির টহল

চসিক নির্বাচন বুধবার, বিজিবির টহল শ্যামল সিলেট ডেস্ক আগামীকাল বুধবার (২৭ জানুয়ারি) চট্রগ্রাম সিটি করপোরেশ নির্বাচন।

আর মাত্র কয়েকঘন্টা পরই ভোট উৎসবে মেতে উঠবেন নগরবাসী। নির্বাচনকে কেন্দ্র করে চট্রগ্রাম মহানগরীতে টহল শুরু করেছে বিজিবি।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হবে। ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে। সোমবার (২৫ জানুয়ারি) রাত থেকে চট্টগ্রাম নগরীর প্রতিটি ওয়ার্ডে তাদের টহল দিতে দেখা গেছে।

প্রার্থীরা ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে আসার প্রস্তুতি এবং তাদের পোলিং এজেন্টদের দায়িত্ব বুঝিয়ে দিতে ব্যস্ত সময় পার করছেন। চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার বলেন, পুলিশ ও র‌্যাবের পাশাপাশি মহানগরীতে মাঠে নেমেছে ২৫ প্লাটুন বিজিবি।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশনায় বিজিবির সদস্যরা মাঠে দায়িত্ব পালন করছেন। ২৫ প্লাটুনের মধ্যে ২২ প্লাটুন দায়িত্ব পালন করবে সিটি করপোরেশন এলাকায়; আর ৩ প্লাটুন থাকবে স্ট্রাইকিং ফোর্স হিসেবে।

প্রতি প্লাটুনে ১৬ জন করে বিজিবি সদস্য রয়েছে। আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত বিজিবি সদস্যরা মাঠে থাকবে বলে জানান ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার। চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন. নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবে মহানগর পুলিশের ৯ হাজার সদস্য।

একই সঙ্গে পুলিশের বিশেষায়িত টিম সোয়াত, র‌্যাব এবং কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরাও মাঠে দায়িত্বে থাকবে। চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সিনিয়র নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান বলেন, ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে।

আজ (মঙ্গলবার) সকাল থেকে কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পাঠানো হচ্ছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডে মোট ভোট কেন্দ্র ৭৩৫টি। ভোটার সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। তাদের মধ্যে নারী ভোটার ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং পুরুষ ভোটার ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন।

শেয়ার করুন
  •  
  • 36
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত