মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৭ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
চৌহাট্টা-জিন্দাবাজার থেকে জঞ্জাল সরাতে সিসিক মেয়রের নির্দেশ

চৌহাট্টা-জিন্দাবাজার থেকে জঞ্জাল সরাতে সিসিক মেয়রের নির্দেশ

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেট নগরীর ব্যস্ততম এলাকা চৌহাট্রা ও জিন্দাবাজারের সড়ক থেকে জঞ্জাল (তার ও বৈদ্যুতিক খুঁটি) সরাতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

বিদ্যুৎ লাইনের ভূগর্ভস্থ কাজ পূর্ণাঙ্গভাবে শুরুর আগে সড়কের উভয় পাশ থেকে এসব জঞ্জাল খুব দ্রুত অপসারণে কাজ করা হচ্ছে।

শরিবার (৪ জুলাই) দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নগরীর চৌহাট্টা-জিন্দাবাজার সড়কের উভয় পাশের বিদ্যুতের খুঁটি ও ইন্টারনেট সার্ভিসেস লাইন অপসারণের কাজ পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন সিসিকের প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তাগন এবং বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

পরিদর্শনকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ভূগর্ভস্থ বিদ্যুতের আপদকালীন অভারহেড লাইন নির্মান কাজের অগ্রগতির খোঁজ নেন এবং দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ সঞ্চালন শুরু করতে সংশ্লিষ্টদের তাগিদ দেন।

সিসিক মেয়র বলেন, চৌহাট্টা থেকে কোর্ট পয়েন্ট পর্যন্ত রাস্তায় দৃষ্টিনন্দন সড়ক বিভাজক নির্মান করা হবে। ফলে সড়ক প্রসস্থকরণের পাশাপাশি দু’পাশের স্থাপনাগুলো তারের জঞ্জাল মুক্ত হবে। বাড়বে এ এলাকার সৌন্দর্য্য। এর মধ্যদিয়ে সিলেটকে স্মার্ট সিটি নির্মানের কাজটিও আরেক ধাপ এগিয়ে যাবে বলে মনে করেন তিনি।

গত শনিবার থেকে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন (আইএসপিএস) সিলেটের প্রতিনিধিদের সাথে বিদ্যুৎ বিভাগের সহায়তায় সিলেট সিটি করপোরেশন এ কাজ শুরু করে।

উল্লেখ্য, দেশের প্রথম ভূগর্ভস্থ বিদ্যুতায়নের এ প্রকল্পে সিলেট নগরীতে ১১ কেভি ২৫ কিলোমিটার, শূন্য দশমিক ৪ কেভি ১৮ কিলোমিটার ও ৩৩ কেভি ৬ কিলোমিটার ভূ-গর্ভস্থ বিদ্যুৎ লাইন নির্মাণ করা হচ্ছে।

শেয়ার করুন
  •  
  • 192
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত