সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৩৬ অপরাহ্ন১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৬ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
দীর্ঘ ৯ বছর পর চালু হল সিলেট-লন্ডন ফ্লাইট

দীর্ঘ ৯ বছর পর চালু হল সিলেট-লন্ডন ফ্লাইট

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেট-১আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের হাত ধরে বাস্তবায়িত হলো সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট ব্যবস্থা।

আজ রবিবার (০৪ অক্টোবর) বেলা সোয়া ১১টায় বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-০০১) ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করে। এ ফ্লাইটে ২৩৮ জন যাত্রী লন্ডন যাচ্ছেন। এর মধ্যে সিলেটের যাত্রী ১৮২ জন। বাকি ৫৬ জন ঢাকা থেকে এসেছেন।

বিমানের সিলেট জেলা ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার এ তথ্য জানিয়েছেন। করোনা পরিস্থিতির কারণে অত্যাধুনিক ড্রিম লাইনার-৭৮৭ বিমানটির যাত্রী ধারণ ক্ষমতা ২৬০ ধরা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু উপলক্ষে বিমানবন্দর লাউঞ্জে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
এতে জানানো হয়, আগামী ২৫ অক্টোবর থেকে লন্ডন রুটে প্রতি রোববার ও বুধবার দুটি ফ্লাইট পরিচালনা করা হবে। এরমধ্যে বুধবারের ফ্লাইটটি সরাসরি সিলেট থেকে লন্ডন যাবে। আর রোববারের ফ্লাইট সিলেট থেকে ঢাকায় ট্রানজিট দিয়ে লন্ডনে যাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

প্রতিমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বিমানকে বিশ্বমানের এয়ারলাইন্স হিসেবে গড়তে বদ্ধ পরিকর তারা। এজন্য বিমানকে আধুনিকায়ন করা হয়েছে। নতুন নতুন এয়ারক্রাফট বিমান বহরে যোগ হচ্ছে। বিমানের নেটওয়ার্ক সম্প্রসারণও করা হচ্ছে।

সিলেট-লন্ডন রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু হওয়াকে সিলেটবাসীর জন্য প্রধানমন্ত্রীর উপহার উল্লেখ করে তিনি বলেন, ‘এ ফ্লাইট চালু হওয়াতে এখন সিলেট থেকে লন্ডন, লন্ডন থেকে সিলেট সরাসরি যাতায়াত করা যাবে। এর ফলে প্রবাসীদের যাতায়াত আরও আরামদায়ক হবে।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিমানের সিইও মো. মোকাব্বির হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।

উল্লেখ্য, ২০১১ সালে এ রুটে সরাসরি ফ্লাইট চালুর কিছুদিন পর সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পর্যাপ্ত সুযোগ-সুবিধা না থাকায় সেটি বন্ধ করে দেওয়া হয়।

শেয়ার করুন
  •  
  • 125
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত