মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৩:৩৪ পূর্বাহ্ন১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
পরিচ্ছন্ন, নিরহঙ্কার রাজনীতিবিদ মুক্তি ভাই

পরিচ্ছন্ন, নিরহঙ্কার রাজনীতিবিদ মুক্তি ভাই

পরিস্কার-পরিচ্ছন্নতার তাৎপর্য সকল ধর্মে স্বীকৃত। পোশাকে আভিজাত্য আর মননে বিশুদ্ধতা না থাকা রুচীর মানুষের অভাব নেই সমাজে। হ্যাঁ, যদি পোশাকের সাথে মননশীলতায় বিশুদ্ধতা থাকে তবে এটি আলোকিত মানুষের আলামত।

রাজনীতির পিচ্ছিল ময়দানে পরিচ্ছন্ন থাকাটা খুব বড় এবং জীবনের প্লাস পয়েন্টের ব্যাপার।

বক্ষমান নিবন্ধে লিখবো এমনই এক ব্যক্তিত্বকে নিয়ে।

আলম খান মুক্তি যার নাম। সিলেট মহানগর যুবলীগের সভাপতি তিনি। পরিছন্ন রাজনীতির পথে পাড়ি দেয়া একজন আলোকিত ও নিরহংকার মানুষ।

একজন সাবেক সফল ছাত্রনেতা, রাপথের পরীক্ষিত, কারানির্যাতীত ও ত্যাগী , কর্মী বান্ধব মানবিক যুবনেতা। বিভিন্ন সময়ে তিনি সংগঠনের যে দায়িত্ব পালন করেছেন তা হলো বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য, সিলেট মহানগর যুবলীগের সাবেক আহবায়ক।

মাননীয় প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। দীর্ঘ সময় ধরে সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত একজন বিশ্বস্ত-আস্থাভাজন এবং কর্মী হিসেবে যুবসমাজকে সুসংগঠিত ও শক্তিশালী করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সিলেটে মহানগর যুবলীগকে শক্তিশালী, সুসংগঠিত ও মানবিক যুবলীগ গড়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত সংগ্রামী চেয়ারম্যান বাংলাদেশের কোটি কোটি যুবকের প্রানের স্পন্দন রাস্ট্র নায়ক শেখ হাসিনার শ্রেষ্ঠ আবিষ্কার শ্রদ্ধাভাজন প্রিয় নেতা শেখ ফজলে শামস পরশ ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক পরিচ্ছন্ন রাজনীতির অহংকার শ্রদ্ধাভাজন মাঈনুল হোসেন খান নিখিল ভাইয়ের দিকনির্দেশনায় দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। করোনাকালীন সময়ে নিজের ও পরিবারের কথা চিন্তা না করে সিলেটের অসহায়, শ্রমজীবী, নিম্নমধ্যবিত্ত, মধ্যবিত্ত, প্রতিবন্ধী ও ভাসমান মানুষের পাশে দাঁড়িয়েছেন। পবিত্র রমজান মাসে প্রতিদিন ইফতার, সেহরি ও রান্না করা খাবার বিতরণ করেছেন। রাতের আধারে যারা লজ্জায় কারো কাছে হাত পেতে মুখ ফুটে কিছু চাইতে পারেনা তাদের বাড়ি বাড়ি নিজেই ত্রাণ, খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন। সিলেটের মানুষের কাছে তিনি মানবিক যুবনেতা ও গরীবের মুক্তি হিসেবে পরিচিতি লাভ করেছে।

বিএনপি-জামায়াত সরকারের জ্বালাও পোড়ানো আন্দোলনে বাংলাদেশ আওয়ামীলীগের দু:সময়ের কান্ডারী হয়ে দেশের গণতান্ত্রিক আন্দোলনের সংগ্রামী অকুতোভয় বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে দৃড়তার সাথে অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হয়ে মাঠ কাঁপিয়েছিলেন এর জন্য দীর্ঘ দিন কারাবরণ ও করেন। কর্মী বান্ধব এই নেতা কর্মীদের আপন করে নেন খুব সহজে,তাদের বিপদ আপদে সবসময় পাশে থাকেন এবং যে কোন বিপদ আপদে বুকে আগলে রাখেন, এ জন্যই তিনি কর্মীদের কাছে অত্যাধিক জনপ্রিয়।

বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ সিলেট মহানগর শাখার সভাপতি হিসেবে দায়িত্বরত আছেন।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত