বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৮:৪৫ অপরাহ্ন৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

নোটিশঃ
সিলেট চারটি বিভাগ ও সকল উপজেলা  উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদন পাঠাতে আপনাকে যা করতে হবে : • ছবিসহ জীবন বৃত্তান্ত পাঠাতে হবে আমাদের ই মেইলে। ই-মেইল: sylheterbarta24.com@gmail.com • সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন পত্রিকা থেকে সেই মেইলেই রিপ্লাই দেয়া হবে। •ই-মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। •আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। •পরিশ্রমী, মেধাবী এবং আগ্রহী অভিজ্ঞ/নতুনদের অগ্রাধিকার দেয়া হবে। •নিউজের পাশাপাশি প্রতিনিধিদের পত্রিকার আয়ের একমাত্র উৎস বিজ্ঞাপন সংগ্রহেও মনোযোগী হতে হবে। •প্রার্থীদের মধ্যে থেকে নিয়োগপ্রাপ্ত জেলা/উপজেলা/ক্যাম্পাস প্রতিনিধিদের নিয়মিত সম্মানী বাবদ প্রতিনিধিদের নিজের পাঠানো বিজ্ঞাপনের আয়ের ৫০% বিজ্ঞাপনের বিল পরিশোধের সাথে সাথেই দেয়া হবে। বিজ্ঞাপন না দিলে সিলেটের বার্তা কর্তৃপক্ষ কোন প্রকার সম্মানী প্রদান করবে না। •নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজের ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমেও শেয়ার করতে হবে। •অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। • নিউজ অবশ্যই ইউনিকোড ফন্টে লিখতে হবে। সাথে অবশ্যই নিউজ সংশ্লিষ্ট ছবি পাঠাতে হবে। • চূড়ান্ত নিয়োগের পর আইডি কার্ড প্রদান করা হবে। বি:দ্র: সিলেটের বার্তা ২৪.কম অনলাইন নিউজ পোর্টাল কোন গ্রুপ/কোম্পানীর অর্থায়ন বা স্পন্সর দ্বারা পরিচালিত নয়। নিজস্ব আয়ে অনলাইন পত্রিকা পরিচালিত হয়। তাই সিলেটের বার্তাকে নিজের পত্রিকা ভাবতে পারলেই আবেদন করবেন।  
সংবাদ শিরোনাম :
কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জের পরিত্যক্ত রোপওয়ে পর্যটন মন্ত্রণালয়ের অধীনে আনা হবে সিলেটে হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের ৩টি ম্যাচ, সর্বোচ্চ নিরাপত্তা দেবে এসএমপি দোয়ারাবাজারে পিআইসি সভাপতির গর্ত কেড়ে নিল বৃদ্ধের প্রাণ জামিয়া আঙ্গুরার কৃতি ছাত্রদের বৃত্তি প্রদান করল আঙ্গুরা মুহাম্মদপুর ওয়েলফেয়ার ট্রাস্ট অস্ট্রেলিয়ায় মধ্যাকাশে মুখোমুখী দুই বিমান, নিহত ৪ মানব পাচার মামলায় মাধবপুরের কাউন্সিলর গ্রেফতার দক্ষিণ সুরমা ও জকিগঞ্জে র‌্যাবের অভিযানে আটক ২ সিলেটে যাত্রীবাহী বাস আটকে ডাকাতি, স্বর্ণালঙ্কারসহ নগদ টাকা লুট তাহিরপুরে পতাকাবৈঠকে চোরাচালান, নারী ও শিশু পাচার নিয়ে আলোচনা মরা গাঙে রূপ নিয়েছে সুরমা নদী
পিঠা উৎসবে মাতলেন নেদারল্যান্ডের বাঙালিরা

পিঠা উৎসবে মাতলেন নেদারল্যান্ডের বাঙালিরা

নেদারল্যান্ড থেকে এনায়েত হোসেন সুহেল:: 

বর্ণাঢ্য আয়োজন ও জাঁকজমকের মধ্যে দিয়ে নেদারল্যান্ডসের আমস্টারডামে অনুষ্ঠিত হয়েছে বাঙালির হাজার বছরের ইতিহাসের সঙ্গে মিশে থাকা পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। গত রোববার (২ ফেব্রুয়ারি) বিকেলে অসড্রপ মিলনায়তনে প্রবাসী বাংলাদেশিদের সম্মানে এবং গ্রাম বাংলার ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে প্রবাসে বেড়ে উঠা তরুণ প্রজন্মকে পরিচিত করার লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজিত মনমাতানো এ মিলনমেলায় বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশিরা পরিবার-পরিজন নিয়ে অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতেই পিঠা উৎসবের আনুষ্ঠানিক উদ্ভোধন করেন পিঠা উৎসবের আয়োজনকারী নারী নেত্রী স্বপ্না চৌধুরী।

সাইফুল ইসলাম বাবুর প্রাণবন্ত উপস্থাপনায় এ সময় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , কথা সাহিত্যিক উপল হাসান,শাহীন ফারুক,সাংস্মৃতিক সংগঠন সোনার বাংলার সদস্য আনোয়ার হোসেন মধু,রাজু আহমদ,কামাল আহমদ,মুক্তি ওয়াফি,বাংলা ইউনাইটেডের শামীম আহমদ রিংকু , তাসকিন আহমেদ উষা,আবির হোসাইন ,শাহ জামাল শুভ, কমিউনিটি ব্যক্তিত্ব ওহিদ উদ্দিন, সাইফুল চৌধুরী, রুমি হুসাইন,নারগিছ পারভীন ,শিলা হোসাইন,কামাল হোসেন,মিসেস শাহীন ফারুক প্রমুখ।

পিঠা উৎসবকে কেন্দ্র করে পুরো অডিটোরিয়াম সাজানো হয় বর্ণিল সাজে।পিঠা স্টলে শোভা পায় ভাপা, দুধচিতই, চুইপিঠা, নকশি, মালপোয়া, পাটিসাপটাসহ বাহারি স্বাদের বাহারি সব পিঠা। পিঠা উৎসবকে ঘিরে মেতে থাকেন প্রবাসে বেড়ে উঠা শিশু কিশোর ও বিদেশিরা।পরিপাটি করে এসব সাজানো পিঠাপুলির গায়ে লাগানো ছিল হরেক রকমের নেমপ্লেট। অনুষ্ঠান পরিচালনাকারী কর্মকর্তা ও প্রদর্শনকারীদের সাজসজ্জাও ছিল অন্যরকম। পুরুষের নকশি করা পাঞ্জাবি, নারীদের লাল-সবুজের বাহারি শাড়িতে মুখরিত ছিল পিঠা উৎসবের নান্দনিক পরিবেশ। এ সময় পিঠা উৎসবকে মনে হয় বিদেশের মাঠিতে এক টুকরো বাংলাদেশ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আসাদুজ্জামান আসাদ ,একরামুল হক ,রনি মাওলা,আনিছ আহমেদ,বরকত উল্লাহ,রানু আহমেদ,কামাল আহমেদ,খান ফয়েজ ,বাকিত চৌধুরী,নিপা চান্দ, নিম্মি আক্তার রুশনা,হোসনা বেগম, লোপা লোপা, মিনহাজ আহমদ,নাঈম আহমদ,রাশেদ আহমেদ,জায়েদ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পিঠাপুলির দেশ বাংলাদেশ। পিঠাপুলি এ দেশের একটি ঐতিহ্যবাহী খাবার। পিঠাপুলি ছাড়া শীতকাল যেন ভাবাই যায় না। কথায় আছে- শীতের পিঠা লাগে মিঠা।বাঙালির ঐতিহ্যগত কারণে এ ঋতুর সঙ্গে পিঠার অন্যরকম যোগসূত্র আছে। তাই শীতকে আমরা বরণ করে নিই পিঠা উৎসবের মাধ্যমে।বক্তারা নারীনেত্রী স্বপ্না চৌধুরীর একক আয়োজনকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আগামীতে নেদারল্যান্ডে সকলের সহযোগিতায় বড়ধরনের পিঠাa উৎসবের আয়োজন করা হবে।

অনুষ্ঠানের শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন,আলিশা নুরী,তাসকিন আহমেদ উষা ,ইয়াছমিন, মায়া,শান রমজান সহ অনেকে।এ সময় অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন, মায়া মনি, ফিজা ও তাহমিদ ওয়াফি।

পরে পিঠা উৎসবে পিঠা প্রতিযোগিতায় বিজয়ী আসমা উল্লাহ,তানিয়া তানি,ইয়াসমিন মেহেরুন , বালিশ খেলায় বিজয়ী জিয়ান,ইশারা ,ওহিদ উদ্দিনের হাতে পুরস্কার প্রদান করা হয়।

Last Updated on

শেয়ার করুন
  • 206
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
সিলেটের বার্তা টুয়েন্টি ফোর ডটকম কর্তৃক সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Developed By: Nagorik IT