সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৬ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
ফেঞ্চুগঞ্জে ইসলাম নিয়ে কটুক্তি, হিন্দু যুবক গ্রেফতার

ফেঞ্চুগঞ্জে ইসলাম নিয়ে কটুক্তি, হিন্দু যুবক গ্রেফতার

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেটের ফেঞ্চুগঞ্জে ইসলাম ও পবিত্র কুরআন নিয়ে কটুক্তির দায়ে এক হিন্দু যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

আটক রাধাকান্ত বিশ্বাস (২৮) উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের নিজ ঘিলাছড়া (মোকামবাজার) গ্রামের রায় মনি বিশ্বাসের ছেলে। রাধাকান্ত পেশায় একজন রাজমিস্ত্রী।

এ ঘটনায় তাঁর বিরুদ্ধে ফেঞ্চুগঞ্জ থানায় প্রথমবারের মতো দায়ের করা হলো ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা।

মামলার এজহার সূত্রে জানা যায়, উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের নিজ ঘিলাছড়া গ্রামের মৃত মনাই মিয়ার ছেলে রুবেল মিয়া মঙ্গলবার (২৫ আগস্ট) বিকেল সাড়ে ৫ টায় তাঁর ‘রুবেল মিয়া’ নামীয় ফেইসবুক আইডিতে দেখতে পান ফ্রেন্ডলিষ্ট বন্ধু রাধাকান্ত বিশ্বাস (Radakantho Biswas) ‘হিন্দু বিবাহের শক্তি’ শিরোনামে ছবিযুক্ত একটি পোস্ট দিয়েছেন। তাতে লেখা রয়েছে- পৃথিবীর সকল ধর্মে বিবাহ একটা সেক্সুয়াল চুক্তি। কিন্তু হিন্দু ধর্মে বিবাহ একটা ব্রত, ধর্মানুষ্ঠান। ইসলাম ধর্মে কোরআনের কালেমা দ্বারা বিবাহ পড়ানো হয় কিন্তু ‘তালাক’ উচ্চারণ করলেই সব শেষ! কালেমার এই শক্তি! হিন্দু বিবাহে কোনো ‘তালাক’ নেই। এ থেকে কি প্রমান হয় না, কোরআনের আয়াতের চেয়ে বেদ মন্ত্রের শক্তি বেশি?

রাধাকান্ত বিশ্বাসের এমন পোস্টটি ভাইরাল হওয়ায় ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে তীব্র প্রতিবাদের ঝড় উঠে নিজ ঘিলাছড়া এলাকায়। সন্ধ্যার পর থেকে স্থানীয় মোকামবাজারে জড়ো হতে থাকেন ধর্মপ্রাণ মুসলমানরা। খবর পেয়ে মোকামবাজারে উপস্থিত হন ঘিলাছড়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আব্দুল মছব্বির ও ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল বাসার মো. বদরুজ্জামানসহ একদল পুলিশ। কটুক্তিকারীকে দ্রুত আটক করে আইনের আওতায় নেয়া হবে, পুলিশের এমন বক্তব্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে এবং ভোররাতে রাধাকান্ত বিশ্বাসকে আটক করে ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ।

এ ব্যাপারে রুবেল মিয়া জানান, ইসলাম ধর্ম ও পবিত্র কোরআন নিয়ে কটুক্তি করায় ঈমানী দায়িত্ববোধ থেকে থানায় অভিযোগ করেছি। যেহেতু কটুক্তিকারী আইনের আওতায় সেহেতু এ নিয়ে এলাকায় যাতে আইনশৃঙ্খলার অবনতি না হয়, এ বিষয়টি নিয়ে আজ বুধবার বিকেলে মোকামবাজার সংলগ্ন স্কুল মাঠে এক অবহিতকরণ সভার আয়োজন করা হয়েছে বলে জানান মামলার বাদি রুবেল মিয়া।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার মোঃ বদরুজ্জামান শ্যামল সিলেটকে জানান, চরম উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে ধর্মপ্রাণ মুসলমানদের আশ্বাস প্রদানের ২ ঘন্টার মধ্যে কটুক্তিকারী রাধাকান্ত বিশ্বাস’কে তাঁর বাড়ি থেকে আটক করা হয়েছে। বাদি রুবেল মিয়ার লিখিত অভিযোগের প্রেক্ষিতে আজ বুধবার (২৬ আগস্ট) তাঁর বিরুদ্ধে ফেঞ্চুগঞ্জ থানায় প্রথমবারের মতো ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু করা হয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সিলেট আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তিনি।

শেয়ার করুন
  •  
  • 56
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত