সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৬ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
বিএনপির গণতন্ত্র হলো হাওয়া ভবন: নানক

বিএনপির গণতন্ত্র হলো হাওয়া ভবন: নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক আজ বুধবার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন। ছবি : সংগৃহীত

হাওয়া ভবনকে বিএনপির গণতন্ত্র বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

তিনি আজ বুধবার (৩০ ডিসেম্বর) রাজধানীতে ঢাকা উত্তর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় এমন মন্তব্য করেন।

বিএনপি গণতন্ত্র বোঝে না উল্লেখ করে জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, তাদের গণতন্ত্র হলো হাওয়া ভবন সৃষ্টি করা। তাদের গণতন্ত্র হলো স্বাধীনতাবিরোধী শক্তিকে প্রতিষ্ঠিত করা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচ‌নের দুই বছরপূর্তিতে আজ ঢাকাসহ সারা দেশে ‘গণত‌ন্ত্রের বিজয়’ দিবস পালন করছে আওয়ামী লীগ। ওই কর্মসূচির অংশ হিসেবে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সাবেক স্থানীয় সরকার প্রতিমন্ত্রী নানক বলেন, আজকে যারা গণতন্ত্র হত্যা দিবস পালন করে, ওরা কারা? তারা হলেন, ১০টি হোন্ডা, ২০টি গুন্ডা আর নির্বাচন ঠাণ্ডা- এই গণতন্ত্রে বিশ্বাসী দল। ওরা গণতন্ত্র বোঝে না, তাদের গণতন্ত্র হলো হাওয়া ভবন সৃষ্টি। তাদের গণতন্ত্র হলো স্বাধীনতাবিরোধী শক্তিকে প্রতিষ্ঠিত করা। তাদের গণতন্ত্র হলো দেশে জঙ্গিবাদ সৃষ্টি করা, বঙ্গবন্ধুর হত্যাকারীদের বাঁচানোর চেষ্টা করা।

ঢাকা-১৩ আসনের সাবেক এই সংসদ সদস্য বলেন, খালেদা জিয়া দেশের গণতন্ত্রকে ধ্বংস করতে চেয়েছেন, কিন্তু বাংলাদেশের মানুষ তা হতে দেয়নি। ভোটের মাধ্যমে শেখ হাসিনা বিজয় অর্জন করে গণতন্ত্র উদ্ধার করেছেন। যারা গণতন্ত্রকে চায়নি, তারা ১৯৭৫ সালের হত্যাকারীদের আশ্রয় দিয়েছে। জিয়াউর রহমান যখন ৭৫-এর খুনিদের আশ্রয় দিয়েছেন, তখন দেশের মানুষের ভোট দেওয়ার অধিকার ছিল না। শেখ হাসিনার আমলে দেশের মানুষ এখন আনন্দ-উৎসব করে ভোট দিতে পারে। দেশের জনগণ তাদের ইচ্ছে মতো পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে বলেই পৌরসভা নির্বাচনে বিএনপি মাত্র দুই জায়গায় জয় পেয়েছে। দেশের মানুষ তাদের আর ভোট দেয় না।

যুবলীগের সাবেক চেয়ারম্যান নানক বলেন, করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক সময় সঠিক সিদ্ধান্ত নিয়েছেন বলেই দেশের মানুষের জীবন ও জীবিকা রক্ষা পেয়েছে। করোনায় দেশের কলকারখানা ও গার্মেন্টস বন্ধ হয়ে যাওয়ার কথা, না খেয়ে মানুষ মারা যাওয়ার কথা। কিন্তু তা আল্লাহর রহমতে হয়নি। বিশ্বের অনেক দেশেই মানুষ কর্মহীন হয়ে পড়েছে, কিন্তু আমাদের দেশে তা হয়নি। করোনার মধ্যে শেখ হাসিনার নির্দেশে দলের নেতাকর্মীরা মানুষকে সাহায্য-সহযোগিতা করেছে। শেখ হাসিনার সরকার জবাবদিহির সরকার, দেশের মানুষের সরকার।

শেয়ার করুন
  •  
  • 17
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত