সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:৪৫ অপরাহ্ন২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

২৩শে রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
বিশ্বজুড়ে ভয়ংকর করোনা: মৃত ১৭ লাখ ৩৭ হাজার ছাড়ালো

বিশ্বজুড়ে ভয়ংকর করোনা: মৃত ১৭ লাখ ৩৭ হাজার ছাড়ালো

বিশ্বজুড়ে ফের ভয়ঙ্কর হয়ে উঠেছে মরণব্যাধি করোনা ভাইরাস। ইতোমধ্যে যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্রসহ শক্তিশালী অনেক দেশে দেখে মিলেছে নতুন বৈশিষ্ট্যসম্পন্ন এ-ই ভাইরাসের।

ফলে লকডাউনসহ অনেক দেশের ফ্লাইট বন্ধ ঘোষনা করা হয়েছে।

এ-ই ভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী মারা গেছেন ১৭ লাখ ৩৭ হাজার মানুষ।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন সাত কোটি ৯০ লাখ ৫১ হাজার ২৩৬ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ৩৭ হাজার ৫১৩ জনের। সুস্থ হয়েছেন ৫ কোটি ৫৬ লাখ ২১ হাজার ৪০৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৮৯ লাখ ১৭ হাজার ১৫২ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৩৪ হাজার ২১৮ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ১ লাখ ২৩ হাজার ৫৪৪ জন এবং মারা গেছেন এক লাখ ৪৬ হাজার ৭৭৮ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৩ লাখ ৬৬ হাজার ৬৭৭ জন মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৮৯ হাজার ২৬৪ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৯ লাখ ৩৩ হাজার ৭৫৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫২ হাজার ৪৬১ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ লাখ ৫ হাজার ৮৭৫ জন। এর মধ্যে মারা গেছে ৬১ হাজার ৯৭৮ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

শেয়ার করুন
  •  
  • 46
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত