শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

২০শে রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা, মৃত বেড়ে ২৪৫৭

বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা, মৃত বেড়ে ২৪৫৭

সিলেটের বার্তা ডেস্ক:: দেশে মরণব্যধি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিন নতুন নতুন জেলা, উপজেলায় বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন আক্রান্ত হচ্ছেন এই ভাইরাসে। 

মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫৩৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৩৩ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৪৫৭ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৯৬ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ২৩ জন।

বুধবার (১৫ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।
তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২ টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৫৩৩ জনের দেহে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৪৫৭ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৬ জন করোনা রোগী। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ২৩ জন।

এর আগে মঙ্গলবার (১৪ জুলাই) একদিনে ৩ হাজার ১৬৩ জন করোনা রোগী শনাক্ত এবং ৩৩ জনের মৃত্যু হয়। এছাড়া ৪ হাজার ৯১০ জন করোনা রোগী সুস্থ হন।
বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।
এদিকে পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বুধবার (১৫ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৩৪ লাখ ৭১ হাজার ৮৬২ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮১ হাজার ৫৬১ জনের। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৮ লাখ ৬৬ হাজার ২৬৫ জন।

শেয়ার করুন
  •  
  • 68
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত