সোমবার, ২৫ মে ২০২০, ১১:০৫ পূর্বাহ্ন১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

১লা শাওয়াল, ১৪৪১ হিজরী

নোটিশঃ
★করোনাভাইরাস থেকে হেফাজত থাকতে পড়ুন-'লা-ইলাহা ইল্লা আনতা সুবহানাকা, ইন্নি কুনতু মিনায যোয়ালিমীন'।। ★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
বড়লেখায় আক্রান্ত ৩ চিকিৎসক, স্বাস্থ্য কমপ্লেক্সের ‘কার্যক্রম’ বন্ধ ঘোষণা

বড়লেখায় আক্রান্ত ৩ চিকিৎসক, স্বাস্থ্য কমপ্লেক্সের ‘কার্যক্রম’ বন্ধ ঘোষণা

সিলেটের বার্তা ডেস্ক:: মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মৌলভীবাজারের বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ জন চিকিৎসক।

এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সটির একজন ওয়ার্ডবয়ও আক্রান্ত রয়েছেন।

এঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগ ছাড়া সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার রাত দশটায় উপজেলা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান বৃহস্পতিবার মধ্যরাত সাড়ে ১২টায় বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের তিনজন মেডিক্যাল অফিসার এবং একজন ওয়ার্ডবয় করোনা শনাক্ত হওয়ার কারণে হাসপাতালে রোগী ভর্তিসহ ইনডোর-আউটডোরের সকল কার্যক্রম ২৬ মে পর্যন্ত বন্ধ থাকবে। তবে শুধুমাত্র সীমিত পরিসরে জরুরি বিভাগের কার্যক্রম চলমান থাকবে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক রত্নদীপ বিশ্বাস জানান, রোববার হাসপাতালের এক ওয়ার্ড বয়ের করোনা পজিটিভ ধরা পড়ে।এরপর হাসপাতালের চিকিৎসকসহ ৩৯জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়।বৃহস্পতিবার রাতে তাদের নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এরমধ্যে ৩ চিকিৎসকের করোনা পজিটিভ ধরা পড়ে।

তবে, তাদের কারো করোনার কোনো লক্ষণ নেই। ধারণা করা হচ্ছে, তারা আক্রান্ত কারো মাধ্যমে সংক্রমিত হয়েছেন। তিন চিকিৎসক হাসপাতালের কোয়ার্টারে রয়েছেন। এর আগে ওই হাসপাতালের এক ওয়ার্ডবয় করোনায় আক্রান্ত হন। তিনি নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

এই নিয়ে বড়লেখা উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে। এরমধ্যে প্রথম আক্রান্ত এক ব্যক্তি পুরোপুরি সুস্থ হয়ে ওঠেছেন। বাকি দুই রোগী বাড়িতে আইসোলেশনে রয়েছেন।তারাওে সুস্থ হওয়ার পথে রয়েছেন।

Last Updated on

শেয়ার করুন
  •  
  • 24
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

সিলেটের বার্তা পরিবারঃ

এম. এ কাদির-বালাগঞ্জ প্রতিনিধি

লিটন পাঠান-মাধবপুর প্রতিনিধি

 

©সিলেটের বার্তা ২৪ কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।