মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:১৩ অপরাহ্ন৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

৩০শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
মাদরাসা খুলে দিতে সিলেটের শীর্ষ আলেমদের আহবান

মাদরাসা খুলে দিতে সিলেটের শীর্ষ আলেমদের আহবান

সিলেটের বার্তা ডেস্ক:: দীর্ঘদিন থেকে বন্ধ থাকা সকল মাদরাসা খুলে দিতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন সিলেটের শীর্ষস্থানীয় আলেমরা।

মহামারী করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বন্ধ থাকা সিলেটসহ সারাদেশের সকল কওমি মাদরাসা খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি তারা এ আহবান জানান।

শুক্রবার (২৯ মে) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, মহামারী করোনাভাইরাস থেকে বাঁচাতে পারেন একমাত্র আল্লাহ তায়ালা। মহান আল্লাহর কাছে চোখের অশ্রু ঝরিয়ে আমাদেরকে এর থেকে পরিত্রাণের জন্য দোয়া করতে হবে। কওমি মাদরাসা হলো দোয়া নেওয়ার মারকাজ। তাই অনতিবিলম্বে ঈদের ছুটির শেষ হওয়ার সাথে সাথেই মাদরাসা খুলে দেওয়ার অনুমতি দেওয়াটা সময়ের দাবি।

তারা আরও বলেন, অতীতের ইতিহাস অনুসন্ধান করলে দেখা যায়, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর সৃষ্ট পরিস্থিতির মাঝে বন্ধ থাকা সকল শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে সর্বপ্রথম কওমি মাদরাসা খুলার নির্দেশ দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তাই আমরা আশাবাদি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আর দেরী না করে কওমি মাদরাসা খুলে দেওয়ার অনুমতি প্রদান করবেন।

বিবৃতিদাতারা হলেন-জকিগঞ্জ মুন্সিবাজার মাদরাসার শায়খুল হাদিস ও মুহতামিম আল্লামা মুকদ্দস আলী, জামেয়া কাসিমুল উলূম দরগাহে হযরত শাহজালাল (রহ.)’র মুহতামিম আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ি, আযাদ দ্বীনী এদারা পূর্ব সিলেটের সভাপতি আল্লামা আলিমুদ্দিন দূর্লভপুরী, পীরে কামেল, ওলি ইবনে ওলি আল্লামা রশিদুর রহমান ফারুক শায়খে বরুণী, সুনামগঞ্জ গাজীনগর মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা নুরুল ইসলাম খান, গলমুকাপন মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা শায়খ আব্দুস শহীদ গলমুকাপনী, বিশিষ্ট শায়খুল হাদিস মাওলানা শায়খ ফজলুর রহমান বানিয়াচঙ্গী, জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার মুহতামিম শায়খ মুহিউল ইসলাম বুরহান, আযাদ দ্বীনী এদারায়ে তালিম বাংলাদেশের সহ সভাপতি আল্লামা শায়খ শফিকুল আহাদ, আযাদ দ্বীনী এদারায়ে তালিম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়খ আব্দুল বছির, জামেয়া মাদানিয়া আঙ্গুরার সিনিয়র মুহাদ্দিস ও মাদানিয়া কুরআন শিক্ষাবোর্ড বাংলাদেশের নির্বাহী সভাপতি মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, শায়খুল হাদিস মাওলানা আব্দুল মালিক রূপসপুরী, কমলগঞ্জ, মৌলভীবাজার প্রমুখ।

শেয়ার করুন
  •  
  • 442
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত