রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৩:১৯ অপরাহ্ন২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

২২শে রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
মুশফিক জায়গীরদার: মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত

মুশফিক জায়গীরদার: মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত

আবিদুর রহমান শিপলু:: সহানুভূতিশীল, সদয়, কোমল হৃদয়ের অধিকারী যিনি তিনিই হলেন মুশফিক। হ্যাঁ, এটাই এই নামের অর্থ।

একজন মানুষের মধ্যে যদি তার নামের অর্থবহ সকল গুন বিদ্যমান পাওয়া বর্তমান এই কঠিন সময়ে দূর্লভ ব্যাপার।

মহামারী করোনা ভাইরাসের প্রার্দূভাবের সূচনালগ্ন থেকে নিজ সংগঠন যুবলীগ ছাড়াও ব্যক্তিগতভাবে আপন-পর, অসহায়-ছিন্নমূলদের পাশে ছিলেন তিনি।

ঘামে ভেজা রাজপথের অতন্দ্র সৈনিক মুজিবার্দশের জ্বলন্ত উদাহরণ, যুব রাজনীতির পিচ ঢালা রাজপথে ঊষার আভা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভগ্নিপতি শেখ মনিরের হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ সিলেট মহানগর-এর গর্বিত ও সংগ্রামী সাধারণ সম্পাদক মুশফিক জায়গিরদার। মানবতার ফেরিওয়ালা বলতে আপনাকেই বুঝি। আপনি দেখিয়েছেন বিশ্ব মহামারী করোনার প্রার্দুভাব থেকে আজোবধি। করোনার শুরু থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুষ্ঠু দিক নির্দেশনায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি শেখ ফজলে শাম পরশ ও সংগ্রামী সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের আহ্বানে সাড়া দিয়ে সমাজের নিম্নআয়ের মানুষ, সুবিধাবঞ্চিত পথশিশু ও গরিব মেহনতি অসহায়দের মাঝে যেভাবে ত্রাণ নিয়ে ছুটে গেছেন তা আমাদের যুবলীগ কর্মীদের জন্য পথিকৃৎ হয়ে থাকবে।

রিক্সা ভ্যানে করে রাস্তায় খাদ্য সহায়তা, বাজারের মোড়ে সবজির পসরা সাজিয়ে বিনে পয়সায় বিতরণ। সেই অসামান্য ও যুগোপযোগী ত্রাণ বিতরন কর্মসূচি অন্যদের কাছে তথা সিলেটবাসির জন্য অনুকরণীয় হয়েছিল। আমরা দেখেছি আপনারা মুক্তি-মুশফিক পরিষদ তাৎক্ষণিক সিদ্ধান্ত নিয়ে লকডাউনের প্রথম দিকে কিভাবে নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তায় তৎপর ছিলেন। মহামারীর এই কঠিন সময়ে আপনাদের তৎপরতা ও মানবিক কার্যক্রম মহানগর যুবলীগ কর্মীদের গর্বের কারণ হয়ে দাঁড়িয়েছে। আপনাদের কৃতকর্ম দুনিয়া এবং আখিরাতে সমুজ্জ্বল ইনশাআল্লাহ।

মুশফিক জায়গীরদারের একজন কর্মী হিসেবে পরিচয় দিতে কুণ্ঠাবোধ হয় না। কারন তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শিক সৈনিক, শেখ মুজিবুর রহমানের ত্যাগী মনোভাব ও স্বদেশ প্রেমের অপূর্ব এক দর্পণ। বর্তমান প্রেক্ষাপটে দুর্নীতি, ঘুষ, স্বজনপ্রীতি, উচ্চবিলাসি সব কিছুর উর্ধ্বে মুষ্টিমেয় ক’জন রাজনীতিবিদের একজন নিরেট মুশফিক জায়গিরদার। রাজনীতিকে স্বচ্ছতা এবং জনবান্ধব করে গড়ে তোলার স্বপ্ন আপনার। সাথে রয়েছে অমিত তেজ। সেই তেজ এবং দৃঢ় মনোবলকেই একমাত্র পূঁজি করে পথ চলা আমাদের। করোনাকালের রাজনীতি যখন অনেকটাই দায়সারা ভাবের, সে সময়টাতেও বারবার আপনি জ্বলে উঠছেন।

পরিশেষে বলতে চাই আপনি আপাদমস্তক বঙ্গবন্ধুর আদর্শিক যুব রাজনীতির হেমিলনের বাঁশিওয়ালা, আপনি আর্ফিসিয়াসের বাঁশি, আপনি রূপকথার ফিনিক্স পাখির মত স্বীয় আগুনে জ্বলে উঠা নতুন প্রাণের স্পন্দন। আপনার উত্তর উত্তর সমৃদ্ধি ও দীর্ঘায়ু কামনা করি।

লেখক: আবিদুর রহমান শিপলু
যুবলীগ কর্মী

শেয়ার করুন
  •  
  • 369
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত