মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:০২ অপরাহ্ন৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

৩০শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
মৌলভীবাজারে চা-শ্রমিক কলোনীতে মদ তৈরী, আটক-১

মৌলভীবাজারে চা-শ্রমিক কলোনীতে মদ তৈরী, আটক-১

সিলেটের বার্তা ডেস্ক:: মৌলভীবাজারে চা-শ্রমিক কলোনীতে মদ তৈরীর সরঞ্জামসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। এসময় ৩০ লিটার চোলাই মদও উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় জেলার কমলগঞ্জ উপজেলার ডানকান ব্রাদার্স শমশেরনগর এর ফাঁড়ি কানিহাটি চা বাগানের শ্রমিক কলোনীতে অভিযান চালিয়ে

চা বাগানের আনন্দ মৃধার দুই পুত্র বিরন মৃধা ও বিনোদ মৃধার ঘরের চারটি চুলা থেকে বড় বড় হাড়ি ও কয়েকটি বোতল থেকে ৩০ লিটার মদ উদ্ধার করে। এসময়ে বেশ কয়েকটি হাড়ি, কিছু সরঞ্জামাদি উদ্ধার করা হয় এবং মদ উৎপাদনের সাথে জড়িত এক ব্যক্তিকে আটক করা হয়।

লছমন রবিদাস ও রামকুমার রবিদাস সহ স্থানীয় শ্রমিকরা বলেন, দীর্ঘদিন ধরে এরা মদ উৎপাদন ও বিক্রি করে আসছে। সন্ধ্যায় নিজ নিজ ঘরে ২০ টাকা গ্লাস হিসাবে শ্রমিকদের কাছে বিক্রি করে। শ্রমিকরা এভাবে এসে মদ খেয়ে মাতাল হয়ে যায়। তারা আরও বলেন, এই বিরন মৃধার পরিবারে কারো কাজকর্ম নেই। তাই তারা এ পেশা চালিয়ে জীবিকা নির্বাহ করে।

অনুসন্ধানে জানা যায়, উপজেলার চা বাগানে অবৈধভাবে তাদের নিজস্ব পদ্ধতিতে উৎপাদিত হচ্ছে এসব মদ। অবাধে গড়ে উঠা মদের পাট্টায় তৈরি হওয়া মদ ‘চোলাই’ ও ‘হাড়িয়া’ নামে পরিচিত। চা বাগানে মদ পান করছেন প্রায় পঞ্চাশ শতাংশ শ্রমিক। সময়ের সাথে যুক্ত হচ্ছে বাগান বস্তির একটি অংশ।

শমশেরনগর চা বাগানের ইউপি সদস্য ও শ্রমিক নেতা সীতারাম বীন বলেন, চা বাগানে মাদক বন্ধে আমরা সচেতনতা সৃষ্টি করতে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সভা করেছি এবং নিজেদের পক্ষে যতোটা সম্ভব তাদের সচেতনতা করে তুলতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে এভাবে দু’একটি পরিবার গোপনে মদ উৎপাদন ও বিক্রয় করছে।

এ ব্যাপারে শমশেরনগর পুলিশ ফাঁড়ির এসআই শাহ আলম অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৬ হাজার টাকা মূল্যের ৩০ লিটার মাদক ও সরঞ্জামাদি উদ্ধার করা হয়। মাদক উৎপাদনের সাথে জড়িত এক ব্যক্তিকেও আটক করা হয়। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

শেয়ার করুন
  •  
  • 50
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত