বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১লা রমজান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
মৌলভীবাজারে পুলিশের টহল, সতর্ক অবস্থানে সেনাবাহিনী

মৌলভীবাজারে পুলিশের টহল, সতর্ক অবস্থানে সেনাবাহিনী

সিলেটের বার্তা ডেস্ক:: মৌলভীবাজারে জোরদার করেছে পুলিশি টহল। সতর্ক অবস্থানে রয়েছেন সেনাবাহিনীর সদস্যরা।

আজ শুক্রবার বিকেলে বাংলাদেশ সেনাবাহিনী, মৌলভীবাজার জেলা পুলিশ ও প্রশাসনের যৌথ উদ্যোগে সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলায় সচেতনতা মূলক মাইকিং ও গণসংযোগ করা হয়েছে।

যৌথ মহড়ায় নেতৃত্ব দেন সেনাবাহিনীর ১৮ ফিল্ড ব্রিগেডের সিইও ল্যাফটেনেন্ট কর্ণেল হানিফ, পুলিশের সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো:জিয়াউর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আলমগীর সহ প্রশাসন, সেনা বাহিনী ও পুলিশের উর্ধ্বোতন কর্মকর্তার উপস্থিত ছিলেন। ১৮ ব্রিগেডের সিইও বলেন সকলের সহযোগীতায় এদূর্যোগ কাটিয়ে উঠতে হলে সবাইকে আইন মেনে নিজ নিজ ঘরে অবস্থানসহ অপ্রযোজনীয় দোকান-পাঠ, যানবাহন চলাচল থেকে বিরত থাকতে হবে, নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে চলতে হবে। তারা জেলার বিভিন্ন কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় খাবারে দোকানও মনিটরিং করছেন। জেলায় ১৭ ও ১৮ ব্রিগেডের মোট ১ শত জনের উপরে সেনাবাহিনী কাজ করছেন বলেও জানান সিইও ল্যাফটেনেন্ট কর্ণেল হানিফ।
সিভিল সার্জন ডা. তওহিদ আহমদ বলেন, জেলায় এপর্যন্ত হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৫৯৭ জন এবং হোমকোয়ারেন্টিন থেকে বাহিরে বেরিয়েছেন ২৫৯ জন।
এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ১লা মার্চ থেকে প্রবাস থেকে এপর্যন্ত জেলায় ২৩৪১ জন লোক এসেছে। এরমধ্যে ঠিকানা বা অবস্থান চিহিৃত হয়েছে ২০৬৫ জনের। বাকি ২৭৬ জনের অবস্থান ও ঠিকানা চিহিৃত করতে প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে। জেলার ৭টি উপজেলায় ১৩৩ টি বেড কোভিড ১৯ চিকিৎসার জন্য ১৩৩ টি বেড, ডাকার ১৩২ জন, নার্স ১১৭ জন, প্রস্তু রাখা হয়েছে। ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী ২১২ টি সরবরাহ করা হয়েছে, হাতে আছে ১১৯ টি। ৭ টি এমবুলেন্স ও ১৩৩ টি বেড আইসোলেসনের জন্য তৈরী রাখা হয়েছে। এজিথ্রোমাইসিন ঔষধ সরবরাহ করা হয়েছে ৫ হাজার ৩ শত টি, হাতে আছে ৩০ হাজার ৬২৫ টি।
এছাড়াও জেলার ৭ টি উপজেলায় গরীবদের মধ্যে বিতরণের জন্য ৪৪ মেট্রিক টন খাদ্য ও নগদ ৪ লক্ষ ৪৪ হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়েছে।

শেয়ার করুন
  •  
  • 115
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত