সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৯:৫৩ পূর্বাহ্ন২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

২৯শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
মৌলভীবাজারে স্বাস্থ্যবিধি নিশ্চিতে ৫১জনকে জরিমানা

মৌলভীবাজারে স্বাস্থ্যবিধি নিশ্চিতে ৫১জনকে জরিমানা

স্বাস্থ্যবিধি নিশ্চিতের লক্ষ্যে মৌলভীবাজারে অভিযান চালিয়েছে প্রশাসন। শনিবার (০৪ এপ্রিল) দিনভর অভিযানে ৫১ জনকে জরিমানা করা হয়।

জেলার বড়লেখা ও জুড়ি উপজেলায় পৃথক পৃথক অভিযানে তাদের জরিমানা করে প্রশাসন।

বড়লেখা-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কের উপজেলা পরিষদের সামনে এই অভিযান চালানো হয়। এসময় সরকারি নির্দেশ না মেনে মাস্ক ছাড়া ঘোরাফেরাসহ বিভিন্ন কারণে ২৬ জনকে মোট ১০ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। এসময় বড়লেখা থানার সেকেন্ড অফিসার এসআই প্রভাকর রায় উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সারা দেশে আবারও করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে। সংক্রমণের বৃদ্ধির হারে শীর্ষে রয়েছে মৌলভীবাজার জেলা। সংক্রমণ ঠেকাতে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার ও অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে অভিযান চালাচ্ছে প্রশাসন। শনিবার (০৩ এপ্রিল) দুপুরে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরানের নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় সরকারি নির্দেশ না মেনে মাস্ক ছাড়া ঘোরাফেরাসহ বিভিন্ন কারণে ২৬ জনকে মোট ১০ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদেরকে সরকারের দেওয়া ১৮ দফা নির্দেশনা মেনে চলার আহ্বান করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাধ্যতামূলক মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে অভিযানে চালানো হয়েছে। এসময় সরকারি নির্দেশনা অমান্য করে মাস্ক ছাড়া ঘোরাফেরাসহ বিভিন্ন কারণে ২৬ জনকে ১০ হাজার ১০০ টাকা মোট জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদেরকে সতর্ক করে সরকার প্রদত্ত ১৮ দফা নির্দেশনা মেনে চলার অনুরোধ করা হয়েছে।

এদিকে জুড়ি উপজেলা শহরের ভবানীগঞ্জ বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-ইমরান রুহুল ইসলাম।

জুড়ী থানা পুলিশের সহযোগিতায় করোনা সংক্রমন প্রতিরোধে সরকার নির্দেশিত ১৮ দফা বাস্তবায়নে কাজ করছে উপজেলা প্রশাসন। তারই অংশ হিসেবে ভ্রাম্যমান আদালত কালে দন্ডবিধি ২৬৯ ধারায় ২৫ জনকে ৬ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়। সেই সাথে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

শেয়ার করুন
  •  
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত