মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:২৩ অপরাহ্ন১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৭ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
রবিবার সিলেটে ১২১ জন সনাক্ত, আক্রান্ত ৪২৭৪

রবিবার সিলেটে ১২১ জন সনাক্ত, আক্রান্ত ৪২৭৪

নিজস্ব প্রতিবেদক:: সিলেটে লাফিয়ে লাফিয়ে বাড়ছে  মহামারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা।

বিভাগটিতে গত ২৪ঘন্টায় (রবিবার) ১২১ জনের শরীরে করোনাভাইরাস এর উপস্থিতি ধরা পড়েছে।

তন্মধ্যে  সিলেট জেলায় ৬৯ জন, সুনামগঞ্জ জেলায় ২৬ জন, হবিগঞ্জ জেলায় ১৮ জন এবং মৌলভীবাজার জেলায় ১৮ জন রয়েছেন।

রবিবার (২৮ জুন) সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাব ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

রবিবার সিলেট জেলায় ৬৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে ৬৭ জনই সিলেট জেলার বাসিন্দা। এর মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা বেশি। বাকি চারজন বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে তিনজন মৌলভীবাজার জেলার আর একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা।

নতুন শনাক্তদের তালিকায় রয়েছেন বিশ্বনাথের ৭ জন, জকিগঞ্জের ৫ জন, গোলাপগঞ্জের ৪ জন, বিয়ানীবাজারের ২ জন, ফেঞ্চুগঞ্জের ২ জন, দক্ষিণ সুরমার ৩ জন, কানাইঘাট, বালাগঞ্জ, জৈন্তাপুর, কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাটের একজন করে।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্তদের মধ্যে সিলেট জেলার দু’জন রয়েছেন বলে জানান বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক। এনিয়ে সিলেটে মোট শনাক্ত হয়েছেন ৬৯ জন।

রবিবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২ হাজার ২৫০ জন। নতুন আরও ৬৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এসংখ্যা এখন দাঁড়াল ২ হাজার ৩১৯ জনে। এ পর্যন্ত সিলেট জেলায় মৃত্যু হয়েছে ৫৫ জনের। সুস্থ হয়েছেন ৩৪৫ জন।

এছাড়া একইদিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার আরও ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে রবিবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ২৬ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

রবিবার সকাল পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯৫০ জন। নতুন আরও ২৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন দাঁড়াল ৯৭৬ জনে। রবিবার সকাল পর্যন্ত সুনামগঞ্জ জেলায় মৃত্যু হয়েছে পাঁচজনের। এ পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ৩৭৪ জন।

হবিগঞ্জেও রবিবার আরও ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাব ও ওসমানীর ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিছুর রহমান উজ্জ্বল।

তিনি বলেন, ‘আজ রবিবার জেলায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট রবিবার বিকেলে ঢাকা থেকে পাঠানো হয়েছে।’

আক্রান্তদের মধ্যে আছেন হবিগঞ্জ সদরের ৫ জন, মাধবপুরে ৭ জন, নবীগঞ্জ ৩ জন, চুনারুঘাটের একজন এবং আজমিরীগঞ্জের একজন। এদিকে রবিবার রাতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় হবিগঞ্জের আরও একজনের করোনা শনাক্ত হয় বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

রবিবার সকাল পর্যন্ত হবিগঞ্জ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫৩৮ জন। নতুন আরও ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় হবিগঞ্জে এ সংখ্যা এখন দাঁড়াল ৫৪৬ জনে। রবিবার সকাল পর্যন্ত হবিগঞ্জ জেলায় মৃত্যু হয়েছে ছয়জনের আর সুস্থ হয়েছেন ১৯১ জন।

মৌলভীবাজার: এদিকে মৌলভীবাজার জেলায় নতুন করে আরও ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবের নমুনা পরীক্ষায় ৫ জন ও সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নমুনা পরীক্ষায় আরও ৩জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

রবিবার জেলার সিভিল সার্জন ডা. তওহীদ আহমেদ জানান, ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় মৌলভীবাজারের ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকা থেকে আমাদের কাছে এই রিপোর্ট পাঠানো হয়। আক্রান্তদের মধ্যে রাজনগরের ২ জন, শ্রীমঙ্গলের দুইজন ও একজন জুড়ী উপজেলার। আর সিলেটের ল্যাবে মৌলভীবাজারের আরও তিন জনের করোনাভাইরাস শনাক্ত হয়ওয়ার বিষয়টি ওসমানীর ল্যাবের একটি সূত্র নিশ্চিত করেছে।

রবিবার সকাল পর্যন্ত এ জেলায় করোনা শনাক্ত হওয়া রোগী ছিলেন ৪১৪ জন। নতুন শনাক্ত হওয়া আরও ৮ জন নিয়ে মৌলভীবাজার জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪২২ জনে। তাদের মধ্যে ১৭৩ জন সুস্থ হয়েছেন এবং মারা গেছেন ৪ জন।

রবিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ১৫৩ জন। রাতে ১২১ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ৪ হাজার ২৭৪ জন।

শেয়ার করুন
  •  
  • 113
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত