মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৫:১৪ অপরাহ্ন২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

২৪শে রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
রবিবার সিলেটে ১২৩ জনের করোনা শনাক্ত

রবিবার সিলেটে ১২৩ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক:: রবিবার (৫ জুলাই) সিলেট বিভাগে ১২৩ জনের শরীরে মহামারী করোনাভাইরাস এর উপস্থিতি ধরা পড়েছে।

রবিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও ঢাকার ল্যাব থেকে এই ১২৩ জনের করোনা পজেটিভ সনাক্ত করা হয়।

এর মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সিলেটের ৮ জন ও সুনামগঞ্জের ৩৫ জন আক্রান্ত ব্যক্তি শনাক্ত হন। অন্যদিকে ঢাকার ল্যাবে পৃথক নমুনা পরীক্ষায় মৌলভীবাজারের ৩৫ জন ও হবিগঞ্জের ৪৫ জন করোনাক্রান্ত ব্যক্তি চিহ্নিত হয়েছেন।

সবমিলিয়ে সিলেট বিভাগে এখন অবধি করোনা রোগীর সংখ্যা হলো ৫ হাজার ২২৩ জন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগে আজ রবিবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪২টি নমুনা ছিল সিলেট জেলার, বাকিগুলো সুনামগঞ্জের।

জিইবি বিভাগের সহকারী অধ্যাপক মো. হাম্মাদুল হক জানান, নমুনা পরীক্ষায় সুনামগঞ্জের ৩৫ জন ও সিলেটের ৮ জন মিলিয়ে ৪৩ জন করোনাক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন।

এদিকে, ঢাকায় নমুনা পরীক্ষায় মৌলভীবাজারের ৩৫ জন রোগী চিহ্নিত হওয়ার তথ্য দিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ।

আক্রান্তদের মধ্যে মৌলভীবাজার সদরের ১২ জন, কুলাউড়ার ৭ জন, রাজনগরের ৫ জন, জুড়ীর ২ জন, কমলগঞ্জের ৩ জন, শ্রীমঙ্গলের ৩ জন ও বড়লেখার ৩ জন রয়েছেন।

ঢাকায় নমুনা পরীক্ষায় হবিগঞ্জে আজ করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪৫ জন। এমন তথ্য নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল।

আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ১৭ জন, মাধবপুর উপজেলার ৯ জন, নবীগঞ্জের ৭ জন, চুনারুঘাটের ৬ জন, বানিয়াচংয়ের ৫ জন ও বাহুবলের ১ জন আছেন।

বর্তমানে সিলেট বিভাগের সিলেট জেলায় ২৭৬৬ জন, সুনামগঞ্জে ১০৯৭ জন, মৌলভীবাজারে ৫৫৭ জন ও হবিগঞ্জে ৮০৩ জন করোনা রোগী রয়েছেন।

শেয়ার করুন
  •  
  • 109
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত