শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:১৫ অপরাহ্ন৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

৪ঠা রমজান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
রেড জোনে সিসিকের যেসব ওয়ার্ড: দেখে নিন আপনি কোন ওয়ার্ডে?

রেড জোনে সিসিকের যেসব ওয়ার্ড: দেখে নিন আপনি কোন ওয়ার্ডে?

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেটে লাফিয়ে লাফিয়ে  বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা। রবিবার (১৪জুন) নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০ জন।

ইতোমধ্যে সিলেট সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে জরিপ চালিয়ে রেড, ইয়েলো ও গ্রীণ এই তিন ভাগে ভাগ করা হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের ১৯টি ওয়ার্ডকে রেড জোনে রাখার প্রস্তাব করেছে নগর স্বাস্থ বিভাগ। এছাড়া ২টি ওয়ার্ডে হলুদ জোন আর ৬টি ওয়ার্ডকে সবুজ জোনে রাখার প্রস্তাব করা হয়েছে।


রোববার (১৪ জুন) রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম ইসলাম।

তিনি বলেন, সরকারি গাইডলাইন অনুযায়ী জরিপ চালিয়ে তিনভাগে জোন বিভক্ত করা হয়েছে। সরকারি নির্দেশনা ছিল জোনওয়ারি ভাগ করে তথ্য রোববারের মাধ্যমে স্বাস্থ অধিদপ্তরে প্রেরণের। সে অনুযায়ী তথ্য পাঠানো হয়েছে।এখন মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর তা কার্যকর করা হবে।

একই তথ্য জানিয়েছেন সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের সহকারী পরিচালক (রাগ নিয়ন্ত্রক) ডা. মো. আনিসুর রহমান।

প্রস্তাবিত তালিকা অনুযায়ী, সিলেট সিটি করপোরেশনের ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১২, ১৩, ১৪, ১৬, ১৭, ১৯, ২০, ২১, ২২ ও ২৭নং ওয়ার্ড রেড জোনে রাখার প্রস্তাব করা হয়েছে। আর সিলেট সিটি কর্পোরেশনের ১০, ১৮, নং ওয়ার্ডে হলুদ জোনে রাখা হয়েছে। অন্যদিকে সিলেট সিটি কর্পোরেশনের ১১, ১৫,২৩, ২৪, ২৫, ও ২৬ নং ওয়ার্ডকে সবুজ জোনে চিহিৃত করা হয়।

করোনাভাইরাসের উচ্চ ঝুঁকি সম্পন্ন (রেড জোন) হিসেবে অর্ধশতাধিক এলাকাকে চিহ্নিত করেছে সরকার। এরই ধারাবাহিকতায় সারাদেশের মতো সিলেটেও জোনিং করা হয়। সোমবার (১৫ জুন) বিষয়টি চূড়ান্ত হতে পারে বলে জানা গেছে।

এসব জোনিং এলাকায় কেন্দ্রীয় একটি কমিটির অধীনে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলের নেতৃত্বে পুলিশ, স্বাস্থ্য অধিদপ্তর ও সিটি করপোরেশনের প্রতিনিধিসহ স্থানীয় মানুষকে সম্পৃক্ত করে কমিটি গঠনের মাধ্যমে লকডাউনসহ অন্যান্য বিষয় বাস্তবায়িত হবে।

এর আগে সরকারের শীর্ষ পর্যায় থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেশের সিলেটসহ তিনটি বিভাগ, ৫০টি জেলা ও ৪০০টি উপজেলাকে পুরোপুরি লকডাউন (রেড জোন বিবেচিত) দেখানো হয়েছিল।আর স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে শনিবার (৬ জুন) সর্বশেষ আপডেট করা তালিকায় সিলেট বিভাগের হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও সিলেট জেলাকে পুরোপুরি লকডাউন হয়েছিল। যদিও এরপর এ বিষয়ে এখনো সিলেট জেলা প্রশাসনে কোন নির্দেশনা আসেনি।

এদিকে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, ‘রোববার সারাদিনে সিলেটের প্রত্যেক উপজেলার প্রত্যেক ইউনিয়ন পর্যন্ত এবং সিলেট সিটি করপোরেশনের প্রত্যেক ওয়ার্ড পর্যন্ত রেড, গ্রিন ও ইয়েলো জোনে ভাগ করা হয়েছে। সোমবার (১৫জুন) জেলা প্রশাসন কার্যালয়ে জোনগুলো অনুমোদন হবে। পরশুদিন সার্কিট হাউজে মাল্টিসেক্টরাল সভায় এটি প্রকাশ করা হবে।’

শেয়ার করুন
  •  
  • 68
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত