শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

২রা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★করোনাভাইরাস থেকে হেফাজত থাকতে পড়ুন-'লা-ইলাহা ইল্লা আনতা সুবহানাকা, ইন্নি কুনতু মিনায যোয়ালিমীন'।। ★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
শাবির অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাস নর্থ ইস্টের উপাচার্য

শাবির অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাস নর্থ ইস্টের উপাচার্য

নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্জ অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাসকে সিলেটের নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্জ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

আজ সোমবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ ও গণিত বিভাগের অধ্যাপক।

নিয়োগের ব্যাপারে ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস বলেন, মহামান্য রাষ্ট্রপতি আজই (১১ জানয়ারি) আমাকে নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ নিয়োগ দিয়েছেন। আজই আমি চিঠি পেয়েছি। তবে এখনো জয়েন করি নি। আমার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে সাক্ষাত করে আগামীকালই যোগদান করবো।

এসময় উপাচার্য হিসেবে যোগদানের পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার পাশাপাশি সার্বিক দিক দিয়ে উন্নয়নের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স শেষ করেন। পরে ১৯৯৪ সালের মার্চ মাসে শাবিতে গণিত বিভাগের শিক্ষক হিসেবে যোগদান করেন তিনি। পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকেই পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

জানা যায়, শাবিতে শিক্ষকতার পাশাপাশি অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের যুগ্ম মহাসচিব, শাবির ভারপ্রাপ্ত উপাচার্য, কোষাধ্যক্ষ, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, গণিত বিভাগের বিভাগীয় প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশাসিনিক পদে দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন
  •  
  • 26
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত