বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০১:৩০ অপরাহ্ন২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

১৪ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

নোটিশঃ
★করোনাভাইরাস থেকে হেফাজত থাকতে পড়ুন-'লা-ইলাহা ইল্লা আনতা সুবহানাকা, ইন্নি কুনতু মিনায যোয়ালিমীন'।। ★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
শাবি শিক্ষক সমিতির নতুন সভাপতি ড. রাশেদ, সম্পাদক ড. জহির

শাবি শিক্ষক সমিতির নতুন সভাপতি ড. রাশেদ, সম্পাদক ড. জহির

শাবি শিক্ষক সমিতির নতুন সভাপতি ড. রাশেদ, সম্পাদক ড. জহির

শিক্ষাঙ্গন বার্তা:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি’র নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি হিসেবে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার ও সাধারণ সম্পাদক পদে সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলম নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার রাত ১০টার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ও পলিমার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম। নির্বাচিত অন্য সদস্যরা হলেন-সহ-সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, কোষাধ্যক্ষ পদে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন ও যুগ্ম সম্পাদক পদে সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সৌরভ রায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া সদস্য পদে প্রাপ্ত ভোটের আলোকে ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল ফেরদৌস চৌধুরী (১ম), কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান নাহিদ (২য়), ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক এ এস এম সায়েম (৩য়), গণিত বিভাগের প্রভাষক এস এম সাইদুর রহমান (৪র্থ), নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা (৫ম), রসায়ন বিভাগের অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম এবং অর্থনীতি বিভাগের অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ (৬ষ্ঠ যৌথভাবে) নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের দুইটি প্যানেল থেকে ১১ পদে বিজয়ী হয়েছেন। এর মধ্যে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে সভাপতি, কোষাধ্যক্ষ, সাধারণ সম্পাদক ও একটি সদস্য পদে (যৌথভাবে) নির্বাচিত হয়েছেন।

এছাড়া শিক্ষকদের অন্য প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে সহ-সভাপতি, যুগ্ম সম্পাদকসহ ৬টি সদস্যপদে (১টি যৌথভাবে) নির্বাচিত হয়েছেন।

জানা যায়, ১টি পদে সমান ভোট পেয়ে অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম ও অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ যৌথভাবে ৬ষ্ঠ হয়েছেন। তারা সমিতিতে উভয়েই ছয় মাস করে দায়িত্ব পালন করবেন।

এদিকে এবছরও বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল থেকে কেউও নির্বাচিত হন নি।

উল্লেখ্য, আওয়ামীলীগপন্থী শিক্ষকদের দুটি ও বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের একটি প্যানেল শিক্ষকদের প্যানেল মোট ৩৩ জন প্রার্থী ১১টি পদের বিপরীতে নির্বাচন অনুষ্ঠিত হয়। এছাড়া সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্লাব’ এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ বছর মোট ভোটার ছিল ৫৬৮ জন শিক্ষক। এর মধ্যে ১৩৩ জন লিয়েন ও শিক্ষাছুটিতে থাকায় ৪৩৫ জনের ভোটাধিকার প্রয়োগে নির্বাচিত হয়েছেন প্রার্থীরা ।

নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল হান্নান, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহসিন আজিজ খান ও অধ্যাপক ড. আহমদ সায়েম এবং পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. লুৎফুল এলাহী কাওসার দায়িত্ব পালন করেন।

Last Updated on

শেয়ার করুন
  •  
  • 36
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

সিলেটের বার্তা পরিবারঃ

এম. এ কাদির-বালাগঞ্জ প্রতিনিধি

লিটন পাঠান-মাধবপুর প্রতিনিধি

 

©সিলেটের বার্তা ২৪ কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।