মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৫:৫৯ অপরাহ্ন১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
শাহজালাল মাজার মসজিদে মুসল্লিদের পায়ে ছিটানো হল স্প্রে

শাহজালাল মাজার মসজিদে মুসল্লিদের পায়ে ছিটানো হল স্প্রে

হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে জুমার নামাজ আদায়ে আগত মুসল্লিদের পায়ে ছিটানো হচ্ছে ওষুধ স্প্রে।

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেটের হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে জুমার নামাজ আদায়ে আগত মুসল্লিদের পায়ে ছিটানো হল ওষুধ স্প্রে।

আজ শুক্রবার (০৩এপ্রিল) জুমার নামাজে আগত মুসল্লিদের গেইট দিয়ে লাইন ধরে প্রবেশ করতে দেখা যায়।

সিলেট নগরী ও নগরের উপকন্ঠের মসজিদগুলোতে আজ শুক্রবার (৩ এপ্রিল) জুম’আর নামাজে মুসল্লিদের সমাগম খুব একটা কম ছিলো না, গত শুক্রবারের মতোই মসজিদে আসেন নামাজিরা। তবে প্রশাসনের পরামর্শ অনুযায়ী জুম’আর ফরজ নামাজের আগের ও পরের সুন্নত নামাজ বেশিরভাগ মুসল্লি ঘরেই আদায় করে নিয়েছেন। শুধু খুতবা ও ফরজ নামাজের সময়টুকুই মসজিদে ছিলেন।

এদিকে, শাহজালাল দরগাহ মাজার মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে লাইন ধরে মুসল্লিদের ঢুকতে দেখা গেছে মুসল্লিদের। এসময় তাদের পায়ে জীবাণানাশক ওষুধ স্প্রে করা হয়। এছাড়াও মুসল্লিরা অনেকেই ঘর থেকে অজু সেরে জায়নামাজ নিয়ে ও মাস্ক পরে মসজিদে যান এবং কিছুটা দূরত্ব বজায় রেখে নামাজে দাঁড়ান। নগর এবং শহরতলির বেশ কয়েকটি মসজিদের চিত্র ছিলো এমন।

তবে গ্রামাঞ্চলের মসজিদগুলোতে মুসল্লি সমাগম স্বাভাবিক ছিলো বলে জানা গেছে।

অপরদিকে, আজ জুম’আর ফরজ নামাজ শেষে সিলেটের প্রতিটি মসজিদে ইমামের পরিচালনায় মুনাজাতের মধ্য দিয়ে অশ্রুসিক্ত নয়ণে স্রষ্টার কাছে প্রার্থনা করেন মুসল্লিরা। মুনাজাতকালে করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী সৃষ্টি হওয়া এই চরম সঙ্কটপূর্ণ মুহুর্তের উত্তরণ কামনায় সৃষ্টিকর্তার কাছে আকুল প্রার্থণা করেন। এই রোগে ইতোমধ্যে যারা মৃত্যুবরণ করেছেন তাদের মাগফেরাত ও আক্রান্তদের দ্রুত সুস্থতা কমনা করেন মুসল্লিরা।

এসময় প্রতিটি মসজিদে ‘আমিন আমিন’ ধ্বনি আর কান্নার আওয়াজ তরঙ্গ তুলে।

শেয়ার করুন
  •  
  • 323
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত