সোমবার, ২৫ মে ২০২০, ১১:৪৭ পূর্বাহ্ন১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

১লা শাওয়াল, ১৪৪১ হিজরী

নোটিশঃ
★করোনাভাইরাস থেকে হেফাজত থাকতে পড়ুন-'লা-ইলাহা ইল্লা আনতা সুবহানাকা, ইন্নি কুনতু মিনায যোয়ালিমীন'।। ★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
শেষ হচ্ছে না নাটক: সোমবার থেকে ফের খুলছে হাসান মার্কেট

শেষ হচ্ছে না নাটক: সোমবার থেকে ফের খুলছে হাসান মার্কেট

নিজস্ব প্রতিবেদক:: সিলেটে তোলপাড় সৃষ্টি করা হাসান মার্কেট এর নাটক শেষ হচ্ছে না। প্রথমদফায় ১০ মে’র আগে সিসিক মেয়র এর সাথে বৈঠকের পর মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেন মার্কেট কর্তৃপক্ষ।

পরে ২য় দফায় সকলের চোখে ধুলো ছিঁটিয়ে খোলা হয় মার্কেট। রীতিমতো ভীড় জমান ক্রেতারা। তোলপাড় হয় সর্বত্র। পরে বন্ধের ঘোষণা আসে।

এবার আগামীকাল সোমবার থেকে ফের খুলছে মার্কেটটি।

তিনদিন বন্ধ রাখার পর ফের খুলছে সিলেট নগরীর বন্দরবাজারের হাসান মার্কেট। রোববার দুপুরে হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সোমবার থেকে ঈদের আগের দিন পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত হয়।

এরআগে বৃহস্পতিবারই নগরভবনে সিটি মেয়রের আহ্বান সভায় হাসান মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেন মার্কেটটির ব্যবসায়ীরা।

এ ব্যাপারে হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি রইছ আলী বলেন, মেয়রের অনুরোধে আমরা মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু পরে দেখলাম নগরীর অনেক দোকানপাটই খোলা হচ্ছে। তাই আমাদের ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা বিবেচনা করা সোমবার থেকে মার্কেট খোলার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, আমরা স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনেই মার্কেট খোলা রাখবো। মাস্ক ছাড়া কাউকে মার্কেটে প্রবেশ করতে দেওয়া হবে না। মার্কেটে প্রবেশকালে সবাইকে জীবানুনাশক স্প্রে করা হবে। আর সামাজিকত দুরত্বের ব্যাপারে সচেতন থাকবো।

এরআগে গত ৮ মে (শুক্রবার) নগরভবনে মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এক বৈঠকে সিলেটের সকল শপিং মল ও দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেন নগরীর সকল ব্যবসায়ী নেতৃবৃন্দ। বেশিরভাগ মাকেট কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত মানলেও হাসান মার্কেট ও হকার্স মার্কেটের ব্যবসায়ীরা দোকানপাট খুলে বসেন।

এ অবস্থায় শুক্রবার বিকেলে হাসান মার্কেট ও হকার্স মার্কেটের ব্যবসায়ী নেতাদের নিয়ে বৈঠকে বসেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বৈঠকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত মার্কেট দুটি বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। তবে দুদিন পরই নিজেদের সিদ্ধান্ত থেকে আবার সরে এলো হাসান মার্কেট কর্তৃপক্ষ।

Last Updated on

শেয়ার করুন
  •  
  • 370
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

সিলেটের বার্তা পরিবারঃ

এম. এ কাদির-বালাগঞ্জ প্রতিনিধি

লিটন পাঠান-মাধবপুর প্রতিনিধি

 

©সিলেটের বার্তা ২৪ কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।