সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৯:২৭ পূর্বাহ্ন২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

২৯শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সিলেটের ‘করোনা যোদ্ধাদের’ ঠিকানা খাদিমের পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউট

সিলেটের ‘করোনা যোদ্ধাদের’ ঠিকানা খাদিমের পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউট

নিজস্ব প্রতিবেদক:: সিলেট শহরতলীর খাদিমপাড়ায় অবস্থিত পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউটই হল সিলেটের করোনাযোদ্ধাদের বসবাসের ঠিকানা।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কর্মরত ডাক্তার ও নার্সরা আগামীকাল বৃহস্পতিবার (৩০ এপ্রিল) থেকে এই রেস্ট হাউজে থাকবেন।

খাদিমনগরস্থ বাংলাদেশ পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউটের (বিআরডিটিআই) রেস্ট হাউজকে ইতোমধ্যে চূড়ান্ত করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়েল সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সিলেটে করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসার সাথে সংশ্লিষ্ট চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য আবাসনের ব্যবস্থা করা হয়েছে। প্রথমে খাদিমনগরস্থ বাংলাদেশ পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউটের (বিআরডিটিআই) রেস্ট হাউজ রিকুজিশন করা হয়েছে। এছাড়া আরো ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটসহ সরকারি আরো কয়েকটি রেস্ট হাউজতাদের আবাসনের জন্য চূড়ান্ত করার জন্য কাজ করছে স্বাস্থ্য অধিদপ্তর।

তিনি আরো বলেন, আগামী ৩০ এপ্রিল যারা শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ডিউটি শেষ করবেন তাদের মধ্য থেকে যারা যেতে চান তাদেরকে বিআরডিটিআই রেস্ট হাউজ ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হবে। এবং ১ মে থেকে যারা ডিউটিতে যোগ দিবেন তাদের ডিউটি শেষ হলে সেখানেই তাদেরও ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে রাখা হবে।

উল্লেখ্য, করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ ও ত্রাণকার্যের সমন্বয়ে সিলেট জেলার দায়িত্বে রয়েছেন পাট সচিব লোকমান হোসেন মিয়া। মঙ্গলবার সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসা ও সার্বিক প্রস্তুতি দেখতে আসেন তিনি। এসময় বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া করোনা আক্রান্তদের চিকিৎসার সাথে সংশ্লিষ্ট চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য আবাসনের ব্যবস্থা করার নির্দেশ দেন।

শেয়ার করুন
  •  
  • 211
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত