মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০৭:৫৭ অপরাহ্ন২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

১৩ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

নোটিশঃ
★করোনাভাইরাস থেকে হেফাজত থাকতে পড়ুন-'লা-ইলাহা ইল্লা আনতা সুবহানাকা, ইন্নি কুনতু মিনায যোয়ালিমীন'।। ★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সিলেটের শতাধিক মাদরাসায় বেফাকের আর্থিক সহায়তা

সিলেটের শতাধিক মাদরাসায় বেফাকের আর্থিক সহায়তা

শিক্ষাঙ্গন বার্তা:: সিলেটের শতাধিক মাদরাসায় আর্থিক সহায়তা প্রদান করেছে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বোর্ড।

মহামারী করোনাকালে অসুবিধাগ্রস্ত শিক্ষকদের সহায়তা করতেই এই অনুদান দিয়েছে বোর্ডটি।

জেলা বেফাকের অফিস সম্পাদক মীম সুফিয়ান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড) কর্তৃক দেশের বেফাকভুক্ত কওমী মাদরাসা সমূহে অনুদান প্রদান শুরু হয়েছে মঙ্গলবার।

এই ধারাবাহিকতায় মঙ্গলবার (২১জুলাই) সকাল সিলেট জেলা বেফাকের অস্থায়ী কার্যালয়ে সিলেট জেলার ১০৫ টি কওমী মাদরাসার মধ্যে মোট ১০ লক্ষ ৮০ হাজার টাকা করোনাকালীন অনুদান বিতরণ করা হয়।
জেলা বেফাকের সহসভাপতি, রাজাগঞ্জ মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা আহমদ আলীর সভাপতিত্বে, জেলা সেক্রেটারি মুফতি আবুল হাসান জকিগঞ্জীর পরিচালনায় করোনাকালীন অনুদান বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানপূর্ব সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন,বেফাকের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল খালিক, জেলা সহ-সভাপতি, মাছিমপুর মাদরাসার মুহতামিম মাওলানা নাজমুদ্দীন কাসেমী, জেলা সহসভাপতি, দারুল হাদীস ফতেপুর মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুস সামাদ, দারুল উলূম হেমু মাদরাসার মুহতামিম, বেফাকের কেন্দ্রীয় মজলিসে আমেলার সদস্য ও জেলা সাংগঠনিক সম্পাদক মুফতি জিল্লুর রহমান কাসেমী প্রমুখ। উপস্থিত ছিলেন, জেলা সহসভাপতি মাওলানা শফিকুর রহমান, জেলা সহসভাপতি, বারুতখানা মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুস সালাম, জেলা সমাজকল্যাণ সম্পাদক মাওলানা আব্দুল হান্নান, শাহ খুররম মাদরাসার মুহতামিম মাওলানা গোলাম রব্বানী, বেফাককর্মী মাওলানা নাঈম উদ্দীন, বেফাককর্মী মাওলানা লুৎফুর রহমান ও জেলা অফিস সম্পাদক মাওলানা মীম সুফিয়ান এবং সিলেটের বিভিন্ন মাদরাসার মুহতামিম সাহেবগণ।
প্রসঙ্গত গত এপ্রিল মাসে করোনা পরিস্থিতিতে অসুবিধাগ্রস্ত শিক্ষকদের মাঝে অনুদান প্রদানের জন্য কল্যাণ তহবিল গঠন করে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ। সে অনুযায়ী দেশের বেফাকভুক্ত সকল মাদরাসার কাছে আবেদনপত্র আহ্বান করে বেফাক। বেফাকের নির্ধারিত ফরম পূরণের মাধ্যমে এ আবেদনপত্রে উপস্থাপন করা হয় অসুবিধাগ্রস্থ শিক্ষকদের তালিকা। তবে শিক্ষকসংখ্যার ভিত্তিতে অনুদানের পরিমাণ নির্ধারণ না করে মারহালা (স্তর) অনুসারে অনুদান নির্ধারণ করে বেফাক। সে অনুযায়ী মাদরাসাপ্রতি সর্বোচ্চ ১৮০০০ টাকা থেকে শুরু করে সর্বনিম্ন ৬০০০ টাকা পর্যন্ত অনুদান প্রদান করা হয়। উল্লেখ্য, বোর্ড কর্তৃক প্রেরিত অবগতিপত্রে এ অনুদানের টাকা অসচ্ছল শিক্ষক শিক্ষিকাদের মধ্যে বণ্টন অথবা বকেয়া বেতনের সাথে সংযুক্ত করণের অধিকার সংশ্লিষ্ট মাদরাসার মুহতামিম সাহেবকে প্রদান করা হয়।

Last Updated on

শেয়ার করুন
  •  
  • 122
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

সিলেটের বার্তা পরিবারঃ

এম. এ কাদির-বালাগঞ্জ প্রতিনিধি

লিটন পাঠান-মাধবপুর প্রতিনিধি

 

©সিলেটের বার্তা ২৪ কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।