শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১১:৫৪ অপরাহ্ন১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৩ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সিলেটে করোনার টিকা কেন্দ্রে থাকবে রেড ক্রিসেন্টের ১২০ স্বেচ্ছাসেবক

সিলেটে করোনার টিকা কেন্দ্রে থাকবে রেড ক্রিসেন্টের ১২০ স্বেচ্ছাসেবক

মহামারী করোনা ভাইরাস প্রতিরোধের বহুল প্রতিক্ষীত ভ্যাকসিন (টিকা) এর প্রথম চালান রবিবার সিলেটে এসে পৌঁছেছে।

৭ ফেব্রুয়ারি, রবিবার থেকে সিলেটে আনুষ্ঠানিকভাবে ভ্যাকসিন দেয়া শুরু হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সূত্র জানিয়েছে-সিলেট মহানগর এলাকা ও সিভিল সার্জনের মোট ৩৯টি কেন্দ্রে এই টিকা প্রদান করা হবে।

এদিকে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম ২০২১ বাস্তবায়নের জন্য ৩৯টি কেন্দ্রে ১২০ জন স্বেচ্ছাসেবক কাজ করবে রেড ক্রিসেন্ট সিলেট ইউনিট সূত্র নিশ্চিত করেছে।

মঙ্গলবার স্বেচ্ছাসেবকদের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, সিলেট ইউনিটের যুব প্রধান শাহানুর চৌধুরী সাথীর সভাপতিত্বে ও সাবেক যুব প্রধান ও বর্তমান কো-অর্ডিনেটর মোহাম্মদ নাজিম খানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আবদুর রহমান জামিল। তিনি তার বক্তব্যে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মহোদয়কে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কাজের উপর বিশ্বাস রেখে ভেকসিনেশন কাজে সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানান। এছাড়া তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, সিলেট ইউনিট সহ সকল সেচ্ছাসেবকদেরকে সঠিকভাবে কাজ করার আহ্বান জানান। অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন রেড ক্রিসেন্ট সোসাইটি জাতীয় সদর দপ্তরের যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক জাফর ইমাম শিকদার।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, সিলেট ইউনিট এর কার্যকরী সদস্য ফেরদৌস চৌধুরী রুহেল, সোয়েব আহমেদ ,সিলেট ইউনিটের উপ-পরিচালক আব্দুস সালাম, বিভাগীয় প্রধান রিনা বেগম।

যুব রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের কার্যকরী কমিটির সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

অপরিদেক মঙ্গলবার করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষে সিলেট সিটি করপোরেশন’র নগর ভবনের সম্মেলন কক্ষে সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিসিক মেয়র ও করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান কার্যতক্রমের সিলেট সিটি করপোরেশন কমিটির সভাপতি আরিফুল হক চৌধুরী।

কোভিড-১৯ মহামারি মোকাবেলায় নিয়োজিত স্বাস্থ্য কর্মীগণ, রোগ প্রতিরোধ ক্ষমতাহীন জনগোষ্ঠি, বয়োজ্যষ্ঠ জনগোষ্ঠি এবং র্দীঘমেয়াদী রোগে আক্রান্ত প্রাপ্তবয়স্ক জনগোষ্ঠির অগ্রাধিকার তালিকা প্রনয়ন কাজের অগ্রগতি নিয়ে কমিটি আলোচনা করেন।

করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম বাস্তবায়নে ডা. শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের প্রস্বাবিত টিকা দান কেন্দ্রটি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিস্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।

নাগরিকদের টিকা দানে উৎসাহিত করতে নানা ধরণের প্রচার প্রচারণা কার্যক্রম হাতে নেয়া হয়েছে। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের টিকা দান কেন্দ্র প্রস্তুত করণে সার্বিক সহযোগিতা করবে সিলেট সিটি করপোরেশন জানানন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি জানান, নাগরিকদের কোভিড ভ্যাকসিন নেয়ার জন্য নিবন্ধন কার্যক্রমে সহায়তা দেতে সিসিক।

শেয়ার করুন
  •  
  • 150
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত