বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১:০৯ অপরাহ্ন১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১১ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সিলেটে গ্রেফতার হওয়া জঙ্গীরা পল্টন ‘বোমা’ বিষ্ফোরণে জড়িত ছিল

সিলেটে গ্রেফতার হওয়া জঙ্গীরা পল্টন ‘বোমা’ বিষ্ফোরণে জড়িত ছিল

সিলেটের বার্তা ডেস্ক:: ২০১৯ সালের ২৩ জুলাই, মঙ্গলবার রাজধানী ঢাকার পল্টনের পুলিশ বক্সে বোমা বিষ্ফোরণে জড়িত ছিল সিলেট থেকে গ্রেফতার হওয়া নব্য জিএমবির সদস্যরা।

সিটিটিসি বলছে, গ্রেফতারকৃতরা ঢাকার পল্টনে বোমা বিস্ফোরণে জড়িত। তাদেরকে ঢাকায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) উপ-কমিশনার (ডিসি) সাইফুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, ‘পল্টনে বোমা বিস্ফোরণে জড়িত নব্য জেএমবির পাঁচ সদস্যকে সিলেট থেকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম বিভাগ। তাদের ঢাকায় নিয়ে আসা হচ্ছে। গ্রেফতারকৃতদের ঢাকায় এনে জিজ্ঞাসাবাদের পর তাদের সাংগঠনিক পরিচয়সহ অন্যান্য বিষয় নিশ্চিত করে বলা যাবে।’

জানা গেছে, সিলেট নগরীর মিরাবাজার উদ্দীপন-৫১ নম্বর বাসা থেকে গেল রবিবার রাতে নাইমুজ্জামান নাইমকে গ্রেফতার করা হয়। তিনি নব্য জেএমবির ‘সিলেট আঞ্চলিক কমান্ডার’ বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে।

নাইমের কাছ থেকে তথ্য পেয়ে সোমবার রাতে ও মঙ্গলবার ভোরে পৃথক দুটি অভিযানে গ্রেফতার করা হয় আরো চারজনকে। তন্মধ্যে জালালাবাদ আবাসিক এলাকা থেকে সানাউল ইসলাম সাদীকে গ্রেফতার করে সিটিটিসি। এছাড়া টুকেরবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয় তিনজনকে।

নাইম ও সাদী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তবে তারা কোন বিভাগের শিক্ষার্থী, তা জানা যায়নি। গ্রেফতারকৃত বাকি তিনজনের মধ্যে দুজন কলেজ শিক্ষার্থী বলে জানা গেছে।

এই পাঁচ ‘জঙ্গি’ সিলেটে হযরত শাহজালাল (রহ.) মাজারে হামলার পরিকল্পনা করছিল বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে এ বিষয়ে বিস্তারিত তথ্য উদঘাটন সম্ভব বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

শেয়ার করুন
  •  
  • 133
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত