শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

২রা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★করোনাভাইরাস থেকে হেফাজত থাকতে পড়ুন-'লা-ইলাহা ইল্লা আনতা সুবহানাকা, ইন্নি কুনতু মিনায যোয়ালিমীন'।। ★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সিলেটে দুর্ঘটনা-যানজটের তথ্য জানাবে জনগন

সিলেটে দুর্ঘটনা-যানজটের তথ্য জানাবে জনগন

আপনার সামনে কি দুর্ঘটনা ঘটেছে? যানজটের কবলে পড়েছেন? কিংবা যানজট নিরসনে নেই কোন ট্রাফিক পুলিশ?

পথচারীদের চলাচলে বিঘ্ন ঘটিয়ে ফুটপাতে উড়ে এসে জোড়ে বসে ব্যবসা করতে দেখছেন।

পুলিশের নাম্বার নেই। কিন্তু জানানোর ইচ্ছে আছে আপনার। তাহলে প্লে স্টোর থেকে ডাউনলোড দিন অ্যাপসটি।

জনগণের কাছ থেকে সড়কের দুর্ঘটনা, যানজট, অপরাধসহ সড়ক সম্পর্কিত যেকোনো ধরণের তথ্য গ্রহণ করতে একটি বিশেষ সেবা নিয়ে এসেছে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।‘সার্ভিস ফ্রেন্ডলি ট্রাফিক ম্যানেজম্যান্ট সিস্টেম’ নাম দিয়ে একটি অ্যাপস চালু করা হয়েছে।

গুগল প্লে-স্টোর থেকে অ্যাপসটি যে কেউ ডাউনলোড করে মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সাথে সংযুক্ত থাকতে পারবেন।

এর সাহায্যে জনসাধারণ যেমন সড়কে ঘটে যাওয়া দুর্ঘটনা, যানজটসহ নানা তথ্য পাবেন, তেমনি যেকোনো তথ্য ট্রাফিক বিভাগকে জানাতে পারবেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত-উপ কমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকার।

তিনি বলেন, সারাদেশের মধ্যে সিলেট, খুলনা ও রাজশাহীর মেট্রোপলিটন এলাকায় এ সেবা পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। এখানে আমাদের ট্রাফিক বিভাগের জন্য এবং জনসাধারণের জন্য আলাদা আলাদা অপশন রাখা হয়েছে। এর মাধ্যমে জনসাধারণ এবং ট্রাফিকের একটি বন্ধুত্ব সম্পর্ক গড়ে উঠবে।

জ্যোতির্ময় সরকার বলেন, অ্যাপসের মাধ্যমে জনগণ যাত্রাকালীন সময়ে রাস্তায় সংস্কার কাজ, যানজট কিংবা কোনো প্রকার প্রতিবন্ধকতা রয়েছে কি না তা সহজেই জানতে পারবেন। এমনকি নিজেও রাস্তার যেকোনো প্রতিবন্ধকতার সংবাদ নিকটস্থ ট্রাফিক বিভাগকে জানাতে পারবেন। নিকটস্থ ট্রাফিক বিভাগ প্রেরিত তথ্যের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

এছাড়াও এই অ্যাপস ব্যবহারের ফলে প্রতিদিনের ট্রাফিক বুলেটিন সম্পর্কে আপডেট তথ্যাদি ঘরে বসেই পাওয়া যাবে। এমনকি যেকোনো স্থানে যাত্রাকালীন সময়ে সহজেই সার্চের মাধ্যমে গন্তব্যের দূরত্ব, রাস্তার অবস্থা ও কোনো প্রকার প্রতিবন্ধকতা রয়েছে কি না তা জানা যাবে।

কেবল তাই নয়, জনসাধারণ এই অ্যাপসের মাধ্যমে মুমূর্ষু রোগীকে হাসপাতালে প্রেরণ করার জন্য কিংবা মুমূর্ষ রোগীকে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে স্থানান্তর করার জন্য আগে থেকেই রুট পাস নিতে পারবেন।

অ্যাপসটি ডাউনলোড করতে গুগল প্লে-স্টোরে SFTMS লিখে সার্চ দিতে হবে। সেখানে নিজের নাম, ঠিকানা, ফোন নম্বর ও ৮ ডিজিটের পাসওয়ার্ডের মাধ্যমে নিবন্ধন করা যাবে বলে জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত-উপ কমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকার।

শেয়ার করুন
  •  
  • 27
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত