মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৩:৫০ পূর্বাহ্ন১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সিলেটে নতুন ৪ জনের করোনা সনাক্ত, মোট আক্রান্ত ২২৯

সিলেটে নতুন ৪ জনের করোনা সনাক্ত, মোট আক্রান্ত ২২৯

করোনা পজেটিভ।

নিজস্ব প্রতিবেদক:: সিলেটে শনিবার নতুন আরও ৪ জনের শরীরে প্রাণঘাতী করোনাভাইরাস পজেটিভ সনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২৯ জনে।

শনিবার (০২ মে) ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরিক্ষায় ৯৪ জনের পরিক্ষায় ৪ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়। এদের মধ্যে দু’জন মৌলভীবাজারের ও হবিগঞ্জের দু’জন। তবে, এদিন সিলেট ও সুনামগঞ্জে কেউ সংক্রামিত হননি।

ওসমানী মেডিকেল কলেজের উপ পরিচালক হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, শনিবার রাত পর্যন্ত বিভাগের পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা টেস্ট হয়। এরমধ্যে ৪ জনের নমুনা পজিটিভ সনাক্ত হয়েছে। আক্রান্তরা সুনামগঞ্জ ও হবিগঞ্জের বাসিন্দা।

এরআগে শুক্রবার সিলেট বিভাগে একদিনে ১১৫ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এরমধ্যে ঢাকা থেকে ৯৯ জনের এবং সিলেটের পিসিআর ল্যাবে ১৬ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়। গত ৭ এপ্রিল থেকে সব মিলিয়ে সিলেট বিভাগে ২২৯ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়। এরমধ্যে ডা. মঈন উদ্দিনসহ আক্রান্ত ৩ জন মারা গেছেন।

অবশ্য স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, ওসমানী মেডিকেল কলেজ পিসিআর ল্যাব থেকে ঢাকায় হাজারের উপরে নমুনা গেছে। ওগুলো গতমাসের ২৪, ২৫, ২৬ ও ২৭ এপ্রিলের। ওই সময়টি আমাদের জন্য বেশি ঝুঁকির ছিল। তাই নমুনা পরিক্ষায় বেশি এসেছে। মূলত; আজকে ১৬ জনের এসেছে। এই নমুনা ২০ ও ৩০ এপ্রিলের। এটাকে গুরুত্ব দিচ্ছি বেশি।

তিনি আরো বলেন, ৯৯ জনের রিপোর্ট মৌখিকভাবে আসলেও অফিসিয়ালি ৩৮ জনসহ ১৪৮ জনের করোনা পজিটিভ সনাক্তের বিষয়টি আমলে নিয়েছি। তবে এই সংখ্যা বাড়তে পারে।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, এদিন নতুন করে ২১ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে। আর হোম কোয়ারেন্টিন ছেড়েছেন ২৭২ জন। বিভাগের চার জেলায় এখনো হোম কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৮৮৭ জন। এছাড়া কোভিট-১৯ আক্রান্তদের ৬৮ জন হাসপাতাল আইসোলেশনে ভর্তি আছেন।

শেয়ার করুন
  •  
  • 144
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত