শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:২৩ পূর্বাহ্ন১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৪ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সিলেটে ভুয়া চিকিৎসক, নার্সদের খোঁজে বের করতে ডিসিকে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি

সিলেটে ভুয়া চিকিৎসক, নার্সদের খোঁজে বের করতে ডিসিকে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি

নিজস্ব প্রতিবেদক:: মহামারী করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিকে পুঁজি করে সম্প্রতি দেশের স্বাস্থ্যসেবা প্রদানের নামে চলছে বাণিজ্য, প্রতারণা।

ঠিক এমনই এক মুহুর্তে সিলেট মহানগর ও জেলায় ভুয়া চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যখাতের সকল অনিয়ম দ্রুত খোঁজে বের করতে ডিসিকে চিঠি দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বুধবার (১৫ জুলাই) সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামকে পাঠানো চিঠিতে পররাষ্ট্রমন্ত্রী বলেন, অতি সম্প্রতি দেখা যাচ্ছে যে, দেশের কয়েকটি স্বাস্থ্য সেবা নামধারী প্রতিষ্ঠান করােনা চিকিৎসার নামে বিভিন্ন ধরনের ভূয়া টেস্ট রিপাের্টের মাধ্যমে জনগণকে প্রতারিত করছে। আবার অনেকে রােগীদের নিকট থেকে অনেক বেশি অর্থ আদায় করছে। ফলে স্বাস্থ্য সেবা প্রত্যাশীদের মনে ক্ষোভ যেমন বাড়ছে তেমনি সরকারকেও বিব্রত হতে হচ্ছে। এ কারণে এ বিষয়ে আমাদের আরাে সর্তক হওয়া প্রয়ােজন।

তিনি বলেন, সিলেট জেলা ও মহানগরে যে সকল প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনিস্টিক সেন্টার পরিচালিত হচ্ছে সেগুলাে অনুমােদিত কি না, এসকল প্রতিষ্ঠানে নিয়ােজিত ডাক্তার, নার্স, ল্যাব টেকনিসিয়ান প্রকৃত সনদধারী কি না বা তাদের পেশা পরিচালনা করার অনুমােদন আছে কিনা এসকল বিষয়সমূহ দ্রুত অনুসন্ধান করুন।
সেই সাথে এই সকল প্রতিষ্ঠান থেকে প্রদেয় চিকিৎসা সেবার বিপরীতে যে অর্থ গ্রহণ করা হচ্ছে তা গ্রহণযােগ্য কিনা এ বিষয়গুলাে নিশ্চিত করা এখন সময়ের দাবী। যে সকল স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান আইনের ব্যত্যয় ঘটিয়ে অনুমােদনহীন প্রতিষ্ঠান পরিচালনা করে যাচ্ছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ, পাশাপাশি ভূয়া ডাক্তার, নার্স, ল্যাব টেকনিসিয়ান সনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসারও তিনি আহ্বান জানান।

পরারাষ্ট্রমন্ত্রী কোবিড-১৯ মহামারীতে সিলেট জেলা ও মহানগরের স্বাস্থ্য সেবা নিশ্চিতকল্পে নিয়ােজিত ডাক্তার, নার্স এবং স্বাস্থ্য সেবার সাথে জড়িত মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারিদেরকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানান।

শেয়ার করুন
  •  
  • 569
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত