বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:৫৩ অপরাহ্ন১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১২ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সিলেটে র‌্যাবের ম্যারাথনে মাদক ও সন্ত্রাস বিরোধি শপথ

সিলেটে র‌্যাবের ম্যারাথনে মাদক ও সন্ত্রাস বিরোধি শপথ

মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধি শপথ নিয়েছেন সিলেটের হাজারো তরুণ-তরুণীরা।
ভোরের হিমেল হাওয়া গায়ে লাগিয়ে হাফ ম্যারাথন শেষে অনাড়ম্বর এক অনুষ্ঠানে সমবেত হয়ে সন্ত্রাস ও মাদক বিরোধী দীপ্ত শপথ নেন।
আজ শুক্রবার (২২ জানুয়ারি)  সিলেটে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-র‌্যাব-৯এর উদ্যোগে ‘হাফ ম্যারাথন প্রতিযোগিতা-২০২১’ অনুষ্ঠিত হয়।
 এবারের ম্যারাথনে প্রায় ১১’শ দৌঁড়বিদ অংশ নেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী ম্যারাথনের পর আলোচনা অনুষ্টানে সবাই এক সাথে শ্বপথ পাঠ করেন। মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী শ্বপথ পাঠ করান র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) কর্ণেল তোফায়েল মোস্তফা সরোয়ার।
প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ, কে, এম, আব্দুল মোমেন।
এছাড়াও অনুষ্টানে উপস্থিত ছিলেন, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সিলেট জেলা প্রসাশক এম কাজী এমদাদুল ইসলাম সহ প্রসাশনের বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
শুক্রবার (২২ জানুয়ারি) সকালে অনুষ্টিত  ম্যারাথনের আয়োজক ছিলো র‌্যাব-৯ ও সিলেট রানার্স কমিউনিটি।
র‌্যাব জানিয়েছে, মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে সিলেটের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। বিশেষ করে স্কুল-কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে মাদকাসক্তির ঝুঁকি বেশি থাকে। সেটিকে অধিক গুরুত্ব দিয়ে মাদকবিরোধী এ উদ্যোগ নেয়া হয়েছে। যাতে শিক্ষার্থীদের মাঝে মাদকবিরোধী মনোভাব তৈরি হয়।
এবারের ম্যারাথন দৌড় প্রতিযোগিতা সিলেট মহানগরীর ‘কিন ব্রিজ’ এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন মোড় ঘুরে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম সংলগ্ন সিলেট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শেষ হয়। তাছাড়া এ আয়োজনের মাধ্যমে খেলাধুলা ও শরীর চর্চায় উদ্বুদ্ধ হয়ে শরীর ও মনকে সুস্থ রেখে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার করেন অংশগ্রহণকারী তরুণ-তরুণীরা।
শেয়ার করুন
  •  
  • 30
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত