সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

২৯শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সিলেটে ২০০৫ আর ১০ সালের এসএসসি পাশ দিয়ে হচ্ছে ছাত্রদলের কমিটি

সিলেটে ২০০৫ আর ১০ সালের এসএসসি পাশ দিয়ে হচ্ছে ছাত্রদলের কমিটি

নিজস্ব প্রতিবেদক:: ২০০৫ আর ১০ সালের এসএসসি পাশ দিয়ে হচ্ছে সিলেটে ছাত্রদলের কমিটি। এমন তথ্য জানানো হয়েছে সিলেট জেলা শাখার তৃণমূলের বৈঠক হয়েছে। শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর একটি কমিউনিটি সেন্টারে তৃণমূল ছাত্রদলের নেতাকর্মীরা প্রাণ খুলে কথা বলেছেন কেন্দ্রীয় ছাত্রদলের ‘ভাইয়াদের’ সাথে। এ সময় তৃণমূলের নেতাকর্মীরা সরকারের পতন ও বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের জন্য দ্রুত সকল কমিটি গঠনের আহবান জানান।

কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি ওমর ফারুক কাওছার বলেছেন, ২০০৫ সালে যারা এসএসসি পাশ করেছেন শুধু তাদের দিয়েই উপজেলা ও পৌর শাখার কমিটি গঠন করা হবে। আর কলেজ পর্যায়ে যারা ২০১০ সালে এসএসসি পাশ করেছেন তাদের হাতেই অর্পিত হবে দলের দায়িত্ব।

জানা গেছে, ছাত্রদলকে সু-সংগঠিত করতে সারা দেশে কেন্দ্রের প্রতিনিধি দল চষে বেড়াচ্ছে গ্রাম থেকে গ্রামান্তরে। এরই অংশ হিসেবে সিলেট বিভাগ ছাত্রদলকে দেখভাল করার দায়িত্ব পেয়েছেন ৪ নেতা। তারা ইতিমধ্যে গোটা সিলেট বিভাগের বিভিন্ন জায়গায় সফর করে সাংগঠনিক রিপোর্ট পেশ করেছে দলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে।

শনিবার সিলেট জেলার আওতাধীন উপজেলা, পৌর ও ডিগ্রী কলেজ শাখার মোট ৩৪টি ইউনিটের তৃণমূলের নেতাকর্মীদের মতামত নিয়েছে। এই মতামতের আলোকে আগামী এক মাসের মধ্যে সিলেট জেলার ১৩ উপজেলা, ৫টি পৌরসভা ও ১৬টি কলেজ ছাত্রদলের কমিটি গঠন করবে ছাত্রদল।

শনিবার সিলেটের গোলাপগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের নেতাকর্মীদের দিয়ে শুরু হয় মতবিনিময় সভার কাজ। এতে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রদল নেতা শাহান আহমদ। তিনি কেন্দ্রীয় ছাত্রদল নেতাদের কাছে পেয়ে আবেগ-আপ্লোত কণ্ঠে বলেন, দল করতে করতে আমাদের বয়স হয়ে যাচ্ছে। কিন্তু ছাত্রদলের কমিটি হয় না। বিগত দিনে যারা রাজপথে থেকে আন্দোলন করেছে তাদের দিয়ে কমিটি গঠন করার আহবান জানান নেতাদের কাছে।

এভাবে বক্তব্য রাখেন, বিশ্বনাথ উপজেলা ছাত্রদল নেতা দেলোয়ার হোসেন সজীব। তিনি বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, ইলিয়াস পত্নী তাহসিনা রুশদী লোনা ও উপজেলা বিএনপি নেতাদের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে একটি শক্তিশালী কমিটি গঠন করতে জোর দাবী জানিয়েছেন।

ছাত্রদলের প্রাণবন্থ এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন। জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিমের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহসভাপতি ওমর ফারুক কাওছার। প্রধান বক্তার বক্তব্য রাখেন, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক আরিফুল হক আরিফ। আর বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক মো. জামিল হোসেন ও সহ-সাংগঠনিক সম্পাদক রায়হান উদ্দিন।

দীর্ঘ দিন থেকে কমিটি বঞ্চিত তৃণমূল ছাত্রদলের নেতাকর্মীরা কেন্দ্রীয় নেতাদের কাছে পেয়ে প্রাণ খুলে তাদের মনের কথা বলেছেন। তাদের মনের ক্ষোভের কথা বলেছেন জেলা নেতাদের সামনে রেখে কেন্দ্রীয় ছাত্রদলের কাছে। ছাত্রদল নেতাকর্মীরা বলছেন, তাদের ‘ভাইয়াদের’ সাথে যেন কথা হয়েছে প্রান খুলে। আর কেন্দ্রীয় নেতারা তৃণমূল নেতাকর্মীদের কথা শুনেছেন মন দিয়ে।

আগামী দিনের কমিটি কিভাবে হবে তারও রূপরেখা বর্ণনা করেছেন মফস্বলের নেতাকর্মীদের কাছে। কলেজ পর্যায়ে ২০১০ সালে যারা এসএসসি পাশ করেছেন কেন্দ্রীয় নেতারা তাদের বক্তব্য নিয়েছেন। আর উপজেলা ও পৌর ছাত্রদলে যারা ২০০৫ সালে এসএসসি পাশ করেছেন সেই সব নেতাকর্মীদের বক্তব্যের সুযোগ দিয়েছে ছাত্রদল।

ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মেহেদী হাসান রাফি তার বক্তব্যে বলেছেন, বিবাহিত ও অছাত্রদের বাদ দিয়ে প্রকৃত ছাত্রদের দিয়ে যেন ছাত্রদলের কমিটি হয়।

জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের মতামত নেয়া হয়েছে সর্বশেষ বিকেল ৫টায়। কার পরামর্শ নিয়ে জকিগঞ্জ ছাত্রদলের কমিটি করলে ভালো হয় এমন সময় কয়েকজন বক্তা দলের একজন নেতার নাম বলেন।

এ সময় কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি, সিলেট বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা ওমর ফারুক কাওছার বলেন, ছাত্রদল কোন ভাইয়ের কথায় চলবে না। ছাত্রদলে এক ভাই আছেন। তিনি হলেন, দলের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তাঁর কথায় চলবে বাংলাদেশের ছাত্রদল।

শেয়ার করুন
  •  
  • 72
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত