মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১১:২৯ অপরাহ্ন১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৭ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সিলেটে ৮০০ ‘করোনা’ রোগী হাসপাতালে

সিলেটে ৮০০ ‘করোনা’ রোগী হাসপাতালে

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেট বিভাগের চার জেলা ও উপজেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৮০০ ‘করোনা’ রোগী।

মহামারী করোনাভাইরাস এর পজেটিভ ও করোনাভাইরাস এর নানা উপসর্গ নিয়ে এরা হাসপাতালে ভর্তি আছেন।

এর মধ্যে করোনা রোগী ২৩৬ জন, বাকি সবাই উপসর্গযুক্ত। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন বলে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্র জানিয়েছে।

এদিকে, সিলেট বিভাগে গতকাল আরও ১১৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। এর মধ্য দিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩৮১ জনে। আর প্রাণহানির সংখ্যা মোট ৯০।

জানা গেছে, গতকাল সোমবার (৬ জুলাই) এ অঞ্চলে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১১৯ জন। এর মধ্যে সিলেটে ৬০, সুনামগঞ্জে ১১ ও হবিগঞ্জে ৩০ ও মৌলভীবাজারে ১৮ জন। আর গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা কেড়ে নিয়েছে আরও একজনের প্রাণ। মৃত ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ মবার (৬ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন মোট ৫৩৮১ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৮৬৯, সুনামগঞ্জে ১১০৩, হবিগঞ্জে ৮৩৪ ও মৌলভীবাজার জেলায় ৫৭৫ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ২৩৬ জন। এর মধ্যে সিলেটে ১০০, সুনামগঞ্জে ৪৩, হবিগঞ্জে ৭১ ও মৌলভীবাজারে ২২ জন।
এছাড়া করোনা পজেটিভ ও উপসর্গযুক্ত- সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৮৩৪ জন। এর মধ্যে সিলেটে ৩৩৭, সুনামগঞ্জে ২৫৯, হবিগঞ্জে ১৮৭ ও মৌলভীবাজারে ৫১ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৯৪ জন। এর মধ্যে সিলেটে ২৯, সুনামগঞ্জে ২৩, হবিগঞ্জে ১১ ও মৌলভীবাজারে ৩১ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮৯৬। এর মধ্যে সিলেটে ৫৭৬, সুনামগঞ্জে ৬৭৯, হবিগঞ্জে ৩২৮ ও মৌলভীবাজারে ৩১৩জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৫৭১৮ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৪৮৬৬ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৮৫২ জন। এর মধ্যে সিলেটে ৪০২, সুনামগঞ্জে ১৬৩, হবিগঞ্জে ১০৪ ও মৌলভীবাজারে ১৮৩ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩০২ জন। এর মধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৪০, হবিগঞ্জে ১৩৮ ও মৌলভীবাজারে ৪৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে আরও একজনের প্রাণ। তিনি সিলেট জেলার বাসিন্দা। নতুন একজনকে নিয়ে আজ পর্যন্ত সিলেট বিভাগে মোট মত্যুর সংখ্যা ৯০। এর মধ্যে সিলেট জেলায় ৭১, সুনামগঞ্জে ৭, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজারে ৬ জন।

শেয়ার করুন
  •  
  • 99
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত