শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:২৯ অপরাহ্ন২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

২০শে রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সিলেট সীমান্ত দিয়ে দেশে ফিরলেন ১৯ বাঙালি

সিলেট সীমান্ত দিয়ে দেশে ফিরলেন ১৯ বাঙালি

আজ বৃহস্পতিবার সিলেটের বিয়ানীবাজার শেওলা সীমান্ত দিয়ে দেশে ফিরেছেন ১৯ জন বাংলাদেশি।

ভারতে দীর্ঘদিনের কারাবাসের পর অবশেষে তারা নিজ দেশে ফিরে এসেছেন।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে বিয়ানীবাজারের শেওলা সীমান্ত দিয়ে তাদেরকে বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।

এ সময় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজিবির বিয়ানীবাজার ব্যাটালিয়নের (৫২ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল গাজী শহীদুল্লাহ জানান, বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ ৫ জন নারীসহ ১৯ বাংলাদেশি নাগরিককে বাংলাদেশি ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

তিনি আরও জানান, বাংলাদেশে প্রবেশের পূর্বে শেওলা শুল্ক স্টেশনে দায়িত্বরত্ব মেডিকেল অফিসারের মাধ্যমে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। কোনো করোনা উপসর্গ না পাওয়ায় এবং করোনা পরীক্ষার নেগেটিভ ফলাফল থাকায় তাদেরকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়ে আত্মীয়স্বজনের নিকট হস্তান্তর করা হয়।

বিজিবি জানায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনৈতিক তৎপরতায় আসামের বাংলাদেশ দূতাবাসের সহকারী হাইকমিশনারের সার্বিক সহযোগিতায় বিজিবি বিএসএফ কর্তৃপক্ষ, ভারতের আসাম পুলিশ কর্তৃপক্ষ ও আসাম রাজ্য সরকারের চিফ সেক্রেটারির সাথে যোগাযোগ করে ওই ১৯ বাংলাদেশি নাগরিককে দেশে ফেরানোর ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করে।

এছাড়া গত ২২ থেকে ২৬ ডিসেম্বর আসামের গৌহাটিতে বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলনে বিজিবি মহাপরিচালক ভারতে আটকে পড়া বাংলাদেশিদের দ্রুত প্রত্যাবাসনের ব্যাপারে আসাম রাজ্য সরকারের সহযোগিতার বিষয়টি উত্থাপন করা হয়েছিল।

শেয়ার করুন
  •  
  • 46
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত