মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:২৯ অপরাহ্ন৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

৩০শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সীমান্ত এলাকায়ও সেনাবাহিনীর মহড়া, দোকানপাট বন্ধ রাখার নির্দেশ

সীমান্ত এলাকায়ও সেনাবাহিনীর মহড়া, দোকানপাট বন্ধ রাখার নির্দেশ

গোয়াইনঘাট প্রতিনিধি:: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরনব্যাধি করোনা ভাইরাস(কভিট-১৯) প্রতিরোধে সিলেটের সীমান্তবর্তী এলাকা গোয়াইনঘাটে গণসচেতনতা সৃষ্টিতে মাঠে টহল জোরদার করেছে সেনাবাহিনী।

বৃহস্পতিবার বেরলা ১২ টা থেকে সেনাবাহিনীর দু’টি টিম,পু লিশ এবং ম্যাজিস্ট্রেটের উপস্হিতিতে শুরু হয়েছে অভিযান।
সর্বস্তরের জনসাধারণকে হোম কোয়ারান্টাইনে থাকতে বলা হয়েছে। শুরুতেই গোয়াইনঘাট বাজার, রাধানগর বাজার, জাফলং বাজার, মামার বাজার, সালুটিকর বাজার টহল দেয় যৌথ বাহিনী। সেনাবাহিনীর উপস্হিতিতে আইন শৃঙ্খলারক্ষাকারি বাহিনীর টহল শুরু হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে সর্বত্র। উপজেলা থেকে শুরু করে গোয়াইনঘাটের ১০ টি ইউনিয়নের সব এলাকায় টহল জোরদার করা হয়েছে এবং পরবর্তি নির্দেশ না আসা পর্যন্ত ধারাবাহিক ভাবে তা চলবে।

গোয়াইনঘাটের সবকটি হাট-বাজারে মাছ বাজার, ফার্মেসী, মুদি দোকান ছাড়া কোন ধরনের দোকানপাট খোলা না রাখতে নির্দেশ দেয়া হয়। যদি নিত্য প্রয়োজনীয় দোকান ব্যাতিত কোন দোকান বা কাউকে অহেতুক রাস্তাঘাটে ঘোরাঘুরি করতে পাওয়া যায় তা হলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্হা নেওয়া হবে।

 

সকালে প্রথমে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিবের কার্যালয়ে উপস্হিত হয়ে গোয়াইনঘাট থেকে করোনা ভাইরাস প্রতিরোধে প্রশাসনের গণসচেতনতামুলক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিবের সভাপতিত্বে আলোচনা সভায় এ সময় উপস্হিত ছিলেন গোয়াইনঘাট -কোম্পানীগঞ্জ সার্কেল নজরুল ইসলাম, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ, সহকারী কমিশনার (ভূমি) এ কে এম নূর হোসেন নির্ঝর, উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের ইউএইচও ডাক্তার রেহান উদ্দিন, আরএমও ডা.খালেদুর রহমান চৌধুরী, ডা. মামুন, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর রমজান আলী, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি মিনহাজ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলী হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম প্রমুখ। এ ব্যাপারে কথা হলে গোয়াইনঘাটের সেনাবাহিনীর নিয়োজিত লেফটেন্যান্ট নির রিজোয়ানুর রহমান অনিক জানান, গোয়াইনঘাট এবং কোম্পানীগঞ্জ উপজেলার প্রতিটি এলাকায় স্বার্বক্ষনিক উপজেলা প্রশাসনকে সাথে নিয়ে সেনাবাহিনীর ২টি টিমের কাজ শুরু হয়েছে। এরই লক্ষ্যে আমরা ¯’ানীয় প্রশাসনের সাখে যুক্ত হয়েছি। করোনা ভাইরাস সংক্রমণরোধে সরকারের নির্দেশনা বাস্তবায়ন এবং গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সেনাবাহিনী থানা পুলিশ সমন্বয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল অব্যাহত থাকবে। গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব বলেন, গোয়াইনঘাটে করোনা ভাইরাস জনিত গণসচেতনতায় প্রশাসনের সমন্বয়ে সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে। সর্বস্তরের জনসাধারণকে সরকারি নির্দেশনা মেনে চলে হোম কোয়ারান্টাইনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। নিত্য প্রয়োজনীয় কাঁচা বাজার, মাছ বাজার, ফার্মেসী, মুদি দোকান ছাড়া কোন ধরনের দোকানপাট খোলা না রাখতে নির্দেশ দেয়া হয়। বিনাপ্রয়োজনে অহেতুক হাট বাজার রাস্তাঘাটে জন সাধারণকে না বেরুতে নির্দেশ দেয়া হয়েছে।

শেয়ার করুন
  •  
  • 109
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত