সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:৫৯ অপরাহ্ন২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

২৩শে রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সীমান্ত হত্যা বন্ধে গোয়াইনঘাটে প্রতিকী মানব দেয়াল

সীমান্ত হত্যা বন্ধে গোয়াইনঘাটে প্রতিকী মানব দেয়াল

নিজস্ব সংবাদদাতা, গোয়াইনঘাট থেকে:: সিলেটের সীমান্তবর্তী এলাকাসমূহে বিএসএফ কর্তৃক বাঙালি হত্যা বন্ধে সরব হয়ে উঠেছে সিলেট জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের অধীনে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন কর্তৃক সীমান্তে অনুপ্রবেশরোধ, সীমান্ত আইন সম্পর্কে জসচেতনতা সৃষ্টির লক্ষে সীমান্তের জিরো পয়েন্টে এক প্রতিকী মানব দেয়াল তৈরী, সীমান্ত এলাকায় বসবাসরত জনগণের মধ্যে বিশেষ মানবিক সহায়তা বিতরণ করা হয়েছে।

শনিবার উপজেলার ১ নং রুস্তমপুর ইউনিয়নের বিছনাকান্দি জিরো পয়েন্টে এই জনসচেতনতামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব, সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, থানা অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ, উপজেলা কৃষি অফিসার মোঃ সুলতান আলী, উপজেলা শিক্ষা অফিসার মোঃ ইকবাল মিয়া, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাষ্টার, গোয়াইনঘাট প্রেস ক্লাবের সভাপতি এম এ মতিন, সিনিয়র সহসভাপতি মিনহাজ উদ্দিন, সাধারণ সম্পাদক জাকির হোসেন, রুস্তমপুর ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন শিহাব, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মুজিবুর রহমান, ক্রীড়া ও যুব বিষয়ক সম্পাদক কামরুল হাসান,সদস্য লৎফুল হক, উপজেলা যুবলীগের কমিটির সদস্য নজরুল ইসলাম, সুবাস দাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু কাওসার, উপজেলা নির্বাচন কর্মকর্তা আজিজুল ইসলাম, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়ক আজিজুল হাকিম, উপজেলা মৎস্য কর্মকর্তা আরেফিন ফাহিমুল আরেফিন, উপজেলা বি,আর, ডিবি কর্মকর্তা সুশান্ত কুমার দাস, থানার এসআই আতিকুজ্জামান জুনেল, উপজেলা স্বেচ্ছাসেবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মারুফুল হাসান মারুফ ব্যবসায়ী জয়নাল আবেদিন, সাবুদ্দিন সাবুই প্রমুখ।

উল্লেখ্য যে,চলতি বছরের ২৩ মে থেকে শুরু করে এখন পর্যন্ত সিলেটের গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার সীমান্তবর্তী জনসাধারণ গরু চরানো ও সুপারি,চোরাচালান,আনারস, কাঁঠাল ফলমূল পেড়ে আনাসহ ইত্যাদি কারণে সীমান্ত আইন লঙ্ঘন করে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের একাধিক ঘটনা ঘটছে। সম্প্রতি এর মাত্রা বৃদ্ধি পায়।

এবং বিগত ৩ মাসে এ ধরনের অনাকাঙ্ক্ষিত সীমান্ত অপরাধের কারণে ভারতীয় খাসিয়া নাগরিক ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে ৪ বাংলাদেশী নাগরিক নিহত ও আহত হয়েছেন অন্তত ৮ জন। এমন ঘটনায় জনসচেতনতায় সরকারের নির্দেশনায় ইতিপূর্বে বেশকটি জনসচেতনতামূলক সমাবেশও অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন
  •  
  • 60
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত